জাতীয় প্রতিবন্ধী দিবসে সিদ্ধিরগঞ্জে অস্বচ্ছল প্রতিবন্ধী কল্যাণ সংস্থার আলোচনা সভা

0
73

“কোভিড-১৯ প্রেক্ষাপটে প্রতিবন্ধী সম্পৃক্ত করি” নতুনভাবে টেকসই বিশ্ব গড়ি। প্রতিপাদ্য নিয়ে জাতীয় ২২তম ও আন্তর্জাতিক ২৯তম প্রতিবন্ধী দিবস পালন করেছে অস্বচ্ছল প্রতিবন্ধী কল্যাণ সংস্থা।

৩ ডিসেম্বর বৃহস্পতিবার বেলা ১১ টায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজি বাতানপাড়া ক্যানেলপাড়ে অস্বচ্ছল প্রতিবন্ধী কল্যাণ সংস্থার কার্যালয়ের সামনে সংগঠনের সভাপতি রেহেনা আক্তার রেনু’র সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়া, প্রচার ও দপ্তর সচিব মোঃ শাহাদাত হোসেন তৌহিদ এবং অস্বচ্ছল প্রতিবন্ধী কল্যাণ সংস্থার উপদেষ্টা মাসুদ আলম চৌধুরী।

বক্তারা বলেন, উপযুক্ত সেবা, চিকিৎসা, শিক্ষা, প্রশিক্ষণ ও সহায়ক উপকরণ পেলে প্রতিবন্ধীরাও সামাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখতে সক্ষম। প্রতিবন্ধী জনগোষ্ঠীর বিশেষ চাহিদাপূরণে এবং তাদের অধিকার রক্ষায় সবাইকে এগিয়ে আসতে সমাজের সব শ্রেণীর মানুষকে আন্তরিক হতে হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতি রাশিদা বেলাল, কোষাধ্যক্ষ মাকসুদা বেগম, সাংগঠনিক সম্পাদক সেন্টু মন্ডল, সহ সাংগঠনিক সম্পাদক লাভলী রানী ভক্ত, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক লিপি আক্তার, সদস্য সোনিয়া আক্তার, সুমি আক্তার, খাদিজা বেগম, সাহিদা বেগম, সিদ্ধিরগঞ্জ ভূমিহীন প্রতিবন্ধী সংস্থার শামসুদ্দিন ও মনির হোসেন প্রমূখ।

আপনার মতামত লিখুন :