মানবতার সেবায় বিশ্বব্যাপী উজ্জ্বল দৃষ্টান্ত স্বেচ্ছাসেবকরা: মানব কল্যাণ পরিষদ

0
80
‘মহামারি করোনাভাইরাসের সময় মানবতার সেবায় বিশ্বব্যাপী উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন দেশের স্বেচ্ছাসেবকরা। করোনায় কাজ হারানো দুস্থ ও অসহায়দের জন্য জীবন বাজি রেখে কাজ করে যাচ্ছেন তারা। এছাড়া প্রাকৃতিক দুর্যোগসহ বিভিন্ন ক্রান্তিকালে সচেতনতা তৈরিতে সবার আগে স্বেচ্ছাসেবকরা ঝাঁপিয়ে পড়ে কাজ করেন। শনিবার (৫ ডিসেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ চাষাঢ়ায় সাংগঠনিক কার্যালয়ে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষে মানব কল্যাণ পরিষদের এক আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।
মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন রোটারী ক্লাব অব ফতুল্লা নারায়ণগঞ্জ এর প্রেসিডেন্ট শহিদুল আলম বাপ্পি, সরকারি কর্মকর্তা এম এ মোতালেব ও মানব কল্যাণ পরিষদের অর্থ সচিব মোঃ সাইফুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক সাদিয়া আফরিন প্রিয়া, নারী উদ্যোক্তা মেহেরুন নেছা রুপা ও সমাজকর্মী ওমর ফারুক প্রমুখ।
উল্লেখ্য, ১৯৮৫ সালের ১৭ ডিসেম্বর অনুষ্ঠিত জাতিসংঘের অধিবেশনে সারাবিশ্বের স্বেচ্ছাসেবীদের অবদানের কথা সর্বত্র তুলে ধরা, যেকোনো দুর্যোগে মানবিক সহায়তা দেয়ার লক্ষ্যে তাদের দক্ষ করে গড়ে তোলা এবং এর গুরুত্ব তুলে ধরে নাগরিকদের স্বেচ্ছাসেবায় আগ্রহী করে তুলতে এ দিবস পালন করা হয়।
আপনার মতামত লিখুন :