‘সিস্টার অব হিউম্যানিটি’ সম্মাননা পদকে ভূষিত হলেন সোনিয়া দেওয়ান প্রীতি

0
118

অগ্নিবীনা সাহিত্য পরিষদের একযুগ পূর্তি উপলক্ষে গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে বৈশ্বিক মহামারি করোনাকালীন সময়ে জীবনের ঝুঁকি নিয়ে সম্মুখযোদ্ধা হিসেবে মানবতার কল্যানে অসামান্য ভূমিকা রাখায় বিশিষ্ট সাংবাদিক ও মানবাধিকার কর্মী সোনিয়া দেওয়ান প্রীতিকে ‘সিস্টার অব হিউম্যানিটি’ সম্মাননা পদকে ভূষিত করেছে সংগঠনটি।

৫ ডিসেম্বর(শনিবার) বিকেলে চাষাড়া ডাকবাংলো মিলনায়তন হলে অনুষ্ঠিত অগ্নিবীনা সাহিত্য পরিষদের একযুগ পূর্তি উপলক্ষে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে তাকে এ সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত প্রধান অতিথি নারায়ণগঞ্জ জেলার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: তারেক হাওলাদার এবং প্রধান আলোচক হিসেবে ছিলেন মহান মুক্তিযুদ্ধের সূর্যসন্তান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব ফরিদা আক্তারের হাত থেকে তিনি এ সম্মাননা পদক গ্রহন করেন।

অনুষ্ঠানে অগ্নিবীণা সাহিত্য পরিষদের প্রধান উপদেষ্টা ও ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের সভাপতি রণজিৎ মোদকের সভাপতিত্বে ও অগ্নিবীণা সাহিত্য পরিষদের সভাপতি ও সাংবাদিক মোখলেসুর রহমান তোতার সঞ্চালনায়
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- তারাব পৌরসভার সাবেক মেয়র মোঃ শফিকুল ইসলাম চৌধুরী, পাগলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ব্রোজেন্দ্র নাথ সরকার, লেখক ও কলামিস্ট তারাপদ আচার্য্য, ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ খন্দকার লুৎফর রহমান স্বপন, কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুল আলম সেন্টু, কাউন্সিলর আব্দুল করিম বাবু, আয়েশা আক্তার দিনা প্রমুখ।

উল্লেখ্য, সোনিয়া দেওয়ান প্রীতি দীর্ঘদিন যাবত সাংবাদিকতার পাশাপাশি মধ্যপ্রাচ্যে গিয়ে নির্যাতিত বাংলাদেশী নারী শ্রমিকদের উদ্ধার ও তাদের অধিকার আদায় সহ তাদের কল্যাণে নানামুখী কার্য্যক্রম পরিচালনা করে ইতিমধ্যেই দেশব্যাপী ব্যাপক আলোচিত হয়েছেন। এছাড়া তিনি সামাজিক সংগঠন পরিচালনা সহ বিভিন্ন মানবিক ও সমাজসেবা ‍মূলক কার্য্যক্রমের সাথে ওতপ্রোতভাবে জড়িত রয়েছেন এবং এসব কাজের স্বীকৃতি স্বরুপ জাতীয় ও স্থানীয় পর্যায়ে অসংখ্য সম্মাননা পদকে ভূষিত হয়েছেন।

আপনার মতামত লিখুন :