মানবিক যোদ্ধা হাজীগঞ্জের রিপন মাদবর মারা গেছেন: মানব কল্যাণ পরিষদের গভীর শোক প্রকাশ

0
190

নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন হাজীগঞ্জ মুক্তিযোদ্ধা সড়কের (গোপটা) মাদবর বাড়ির ইকবাল আহমেদ রিপন করোনা ভাইরাসসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে ঢাকার আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতালে আজ ৯ ডিসেম্বর সকালে মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। ইকবাল আহমেদ রিপন মাদবর সামাজিক সাংস্কৃতিক সংগঠন পদক্ষেপ পাঠাগারের সাধারণ সম্পাদক ছিলেন ও নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের কমিটিতে রয়েছেন এবং বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল মহানগর কমিটির সিনিয়র যুগ্ম সম্পাদক ছিলেন। এছাড়াও তিনি মানব কল্যাণ পরিষদের একজন সদস্য ছিলেন।

একজন ক্লিন ইমেজের মানুষ রিপন মাদবর সামাজিক অবক্ষয় রোধে যথেষ্ট কাজ করেছেন এবং মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রেখেছিলেন।

তাঁর নিকটতম আত্মীয় মোহাম্মদ আনিস মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন।

জানাযায়, ইকবাল আহমেদ রিপন বেশ কয়েকদিন যাবত গুরত্বর অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন ছিলেন এবং করোনা ভাইরাসের পাশাপাশি ডায়াবেটিস ও কিডনি জটিলতায় ভুগছিলেন। আজ সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন তিনি। ইকবাল আহমেদ রিপনের স্ত্রী সন্তান সহ আত্মীয় স্বজন এই মৃত্যু যেন কোন ভাবেই মেনে নিতে পারছেনা। এলাকাবাসী ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ সর্বস্তরের মানুষ রিপন মাদবরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

এদিকে রিপন মাদবরের মৃত্যুতে মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়া ও মহাসচিব গোলজার হোসেন ভূঁঞা গভীর শোক প্রকাশ করে মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়েছেন। তারা বলেন, আল্লাহ অবশ্যই একজন সমাজকর্মী ও মানবিক যোদ্ধা রিপন মাদবর কে জান্নাতবাসী করবেন।

লাশ ঢাকা থেকে নিজ বাড়ি হাজীগঞ্জে নিয়ে আসা হচ্ছে এবং নামাজে জানাজার সময় পরে জানিয়ে দেয়া হবে। ইকবাল আহমেদ রিপনের নামাজে জানাজা শেষে পাঠানটুলি কবরস্থানে লাশ দাফন সম্পন্ন করা হবে বলে জানা গেছে।

আপনার মতামত লিখুন :