নাচোলে আন্তর্জাতিক নারী নির্যাতন পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপিত

0
113
মোঃ মনিরুল ইসলাম,নাচোল, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের নাচোলে বেগম রোকেয়া দিবস উদযাপিত হয়েছে। আজ বুধবার উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অদিদপ্তরের আয়োজনে সকাল ১০টায় নাচোল উপজেলা কন্সফারেন্স রুমে স্বল্প পরিসরে সামাজিক দুরুত্ব মেনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
অলোচনা সভায় প্রধান অতিধি ছিলেন সহকারী কমিশনার (ভুমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার খাদিজা বেগম। বিশেষ অতিথি ছিলেন নাচোল থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা, কসবা ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ.ফ.ম হাসান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নাচোল প্রেস ক্লাবের সভাপতি অলিউল হক ডলার। আলোচনা শেষে আর্ন্তজাতিক নারী নির্যাতন পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে জয়িতা অন্বেষনে বাংলাদেশ কার্যক্রমের আওতায় নাচোল উপজেলার ৫টি ক্যাটাগরিতে ৫জন জয়িতাকে সংবর্ধনা প্রদান করা হয়।
এরা হলেন, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসাবে নাচোল মাদ্রাসা পাড়ার ইয়াসিন আলীর স্ত্রী দোলা খাতুন, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হিসাবে চেয়ারম্যান পাড়ার সাবিত্রি রানী, সফল জননী নারী হিসাবে নেজামপুর গ্রামের আব্দুল হান্নানের স্ত্রী সখিনা খাতুন, নির্যাতনের বিভীষিকা মুছে পেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী চোপড়া পাড়া কাজলা গ্রামের আলতাফ হোসেনের মেয়ে মরিয়ম খাতুন, সমাজ উন্নয়নে সমামান্য অবদান রেখেছেন যে নারী ক্যাটাগরিতে নেজামপুর স্টেশন পাড়ার খোশ মোহাম্মদ এর স্ত্রী আনোয়ারা বেগমকে সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধনা হিসাবে ক্রেস, সনদপত্র ও নগদ অর্থ প্রদান কার হয়।
আপনার মতামত লিখুন :