নারায়ণগঞ্জে আলোরতরী পত্রিকার ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

0
113
আলোরতরী ফাউন্ডেশনের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী ও নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত সাপ্তাহিক আলোরতরী পত্রিকার ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সোমবার (২১ ডিসেম্বর) বিকেলে নগরীর জেলা পরিষদ ডাক বাংলায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা,কেক কাটা ও অতিথিদের মাঝে সম্মাননা ক্রেষ্ট প্রদান।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন। উদ্বোধক হিসেবে ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ ক্লাব লিঃ এর সভাপতি তানভীর আহমেদ টিটু, প্রধান আলোচক ছিলেন, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহিদুল হারুন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,আলোরতরী ফাউন্ডেশন এর উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা কাজী আবু জাফর মো: টিপু, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সংরক্ষিত নারী কাউন্সিলর শারমিন হাবিব বিন্নি, আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন টেলিগ্রাফ নিউজ ২৪.কমের সম্পাদক সাংবাদিক আরিফুজ্জামান আরিফ, জাতীয় দৈনিক দেশ পত্রিকার নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি খন্দকার মাসুদুর রহমান দিপু প্রমুখ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আলোরতরী পত্রিকার প্রকাশক ও সম্পাদক মিকাঈল ইসলাম রাজ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আলোরতরী পত্রিকা হাটি হাটি পা পা করে ৭ম বর্ষে পর্দাপন করায় পত্রিকাটির সাফল্য কামনা করছি সেই সাথে তিনি হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানান। তিনি বিজয়ের এই মাসে শ্রদ্ধার সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধাভরে স্মরণ করে বলেন যার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীনতা পেতনা,আজ আমরা যে ভুখন্ডে দাঁড়িয়ে আছি তা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রেখে যাওয়া স্বাধীন বাংলাদেশ। বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল,দেশরতœ জননেত্রী শেখ হাসিনা পিতার স্বপ্নকে বাস্তবে রূপ দিতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। বাংলাদেশকে আজ একটি রোল মডেল হিসেবে বিশ^বাসীর কাছে পরিচিত করে দিয়েছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আলহাজ¦ আনোয়ার হোসেন ৩০ লক্ষ শহীদের আত্মত্যাগ ও ২ লক্ষ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত ৭১’র স্বাধীনতা তথা মুক্তিযুদ্ধের উপর বিশেষ পর্যালোচনা করেন উপস্থিত দর্শকদের সম্মুখে।
উদ্বোধক তানভীর আহমেদ টিটু বলেন, মিকাঈল ইসলাম রাজ তরুন একজন সম্পাদক হলেও অনেক দূর এগিয়ে গেছে,আমি তার পত্রিকার উত্তরোত্তর সাফল্য কামনা করছি, সেই সাথে পত্রিকাটি যেন পাঠকদের মাঝে সমাজে প্রতিনিয়ত ঘটে যাওয়া বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করে আরো এগিয়ে যায় সেই প্রত্যাশাই করছি।
আলোচনা শেষে অনুষ্ঠানের ২য় পর্বে কেক কাটা ও সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয় সম্মানীত অতিথিদের মাঝে। এ সময় সম্মাননা ক্রেষ্ট গ্রহন করেন আলহাজ¦ আনোয়ার হোসেন, পীরজাদা শহিদুল হারুন,তানভীর আহমেদ টিটু, বীর মুক্তিযোদ্ধা কাজী আবু জাফর মো: টিপু ও শারমিন হাবিব বিন্নিসহ সমাজের গন্যমান্য ব্যক্তিবর্গ।
আপনার মতামত লিখুন :