সমাজ গড়ির উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা অনুষ্ঠিত

0
84

সামাজিক সাংস্কৃতিক সংগঠন সমাজ গড়ি’র উদ্যোগে নারায়ণগঞ্জ সরকারি গণগ্রন্থাগার মিলনায়তনে জাতীর বীর সন্তানদের সংবর্ধনা দিয়েছে। সামাজিক অবক্ষয় রোধে আলোচনা সভার পাশাপাশি বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনাটি বিজয় মাসের তাৎপর্য তুলে ধরা হয়। সমাজ গড়ির প্রতিষ্ঠাতা সভাপতি শাহাদাৎ হোসেন ভূঁইয়ার পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা ও সাংবাদিক শফিকুল ইসলাম আরজু।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এড. নূরুল হুদা। সোমবার (২৮ ডিসেম্বর) বিকেল ৩ টায় বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, কবি-সাহিত্যিক, সংগঠক, সংগীত শিল্পীসহ বিভিন্ন শ্রেনী পেশাজীবিদের শতস্ফুর্ত উপস্থিতিতে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন ডিফেন্স এক্স-সোলর্জাস ওয়েলফেয়ার এসোসিয়েনের মহাসচিব এমডব্লিও শফিকুল ইসলাম (অবঃ)। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের সভাপতি সাংবাদিক রণজিৎ মোদক।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সমাজ গড়ির সভাপতি শাহাদাৎ হোসেন ভূঁইয়া। তিনি তার বক্তব্যে সংগঠন গঠনে লক্ষ্য ও উদ্দেশ্য এবং ভবিষ্যৎ করনীয় বিস্তারিত তুলে ধরেন। প্রধান অতিথিসহ উপস্থিত মুক্তিযোদ্ধারা এই দেশকে স্বাধীন করতে গিয়ে নিজের জীবনকে বাজি রেখে মৃত্যু ভয়কে উপেক্ষা করে যুদ্ধের ময়দানে সাহসিকতার সহিত যুদ্ধ করে গিয়েছিলেন এবং পাক হায়না ও রাজাকারদের ধূলিসাৎ করে বাংলার মাটি থেকে বিতাড়িত করেছিলেন। সেই সব গৌরবোজ্জ্বল দিনগুলির কথা উপস্থিত সকলের সম্মুখে তুলে ধরেন।

অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের নারায়ণগঞ্জ জেলা সভাপতি সুলতান মাহমুদ ও দেশ পত্রিকার নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি মাসুদুর রহমান দিপু। মুক্তিযুদ্ধ ও বিজয়ের স্বরচিত কবিতা পাঠ করেন, কবি ও গীতিকার এস এ শামীম, কবি ইয়াদী মাহমুদ, কবি হুমায়ুন কবির, কবি মাকসুদা ইয়াসমিন, সাংবাদিক ও কবি ভূঁইয়া কাজল।

আলোচনার এক পর্যায়ে প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা নূরুল হুদার লেখা ‘মুক্তিযুদ্ধের দিনগুলি’ বইয়ের পাঠ উন্মোচন করা হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক গোলাম কিবরিয়া খোকন, নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের সাংগঠিক সম্পাদক নুরুজ্জামান কাউসার, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রাজিব হোসেন, কার্যকরি সদস্য আক্তার হোসেন ও আসলাম হোসেন, সদস্য আকবর হোসেন, নারায়ণগঞ্জ মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি নুর আলম আকন্দ, বাংলাদেশ রাইটার্স ক্লাব নারায়ণগঞ্জের আহবায়ক কবি আনিসুল হক হীরা, সাংবাদিক সায়মন, সাংবাদিক মুন্না, সাংবাদিক টিটু, সাংবাদিক জামিল, সাংবাদিক হাসান, সাংবাদিক তানভির, সমাজকর্মী হাজেরা, পারভিন, জাকির, কবি আবুল কালাম আজাদ, ব্যবসায়ী কামরুল, মহিলা নেত্রী বিউটি, সাংবাদিক মমতাজ, সাংবাদিক সোলেমান, আব্দুর রহিমসহ প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সামিয়া ইসলাম ও সাংবাদিক বদিউজ্জামান।

আপনার মতামত লিখুন :