বিনা প্রতিদ্বন্দ্বিতায় পাটমন্ত্রীর স্ত্রী পৌর মেয়র নির্বাচিত

0
72

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভা নির্বাচনে আবারও মেয়র নির্বাচিত হয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর স্ত্রী হাসিনা গাজী। বুধবার (৩০ ডিসেম্বর) নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দে মেয়র পদে হাসিনা গাজীকে নৌকা প্রতীক দিলেও অন্য কোনো প্রার্থী ছিল না। ফলে বেসরকাভিাবে তিনি মেয়র নির্বাচিত হন।

রূপগঞ্জ উপজেলার নির্বাচন অফিসার ও তারাব পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার মাহাবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ৩০ ডিসেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। নির্বাচনে মেয়র পদে হাসিনা গাজী ছাড়া অন্য প্রার্থী ছিল না। নিয়ম মোতাবেক সঠিক সময়ে নির্বাচিত নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।

মাহাবুবুর রহমান আরও জানান, বিএনপির প্রার্থী নাসির উদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান হাবিবের প্রস্তাবকারী একজন থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়া ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী আবু সাঈদ স্বেচ্ছায় মনোনয়পত্র প্রত্যাহার করে নেন।

এদিকে, তারাব পৌরসভা নির্বাচনে নয়টি ওয়ার্ডের কাউন্সিলর পদে তিনজন প্রার্থীও বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এরা হলেন- এক নং ওয়ার্ডে রফিকুল ইসলাম মনির, চার নং ওয়ার্ডে আক্তার হোসেন মোল্লা ও ছয় নং ওয়ার্ডে মাহবুবুর রহমান জাকারিয়া। তবে নির্বাচন অফিস থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচিতদের নাম ঘোষণা দেয়া হয়নি।

উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, তারাব পৌরসভা নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল ২৯ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে ৩০ ডিসেম্বর। আর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৬ জানুয়ারি।

এখানে মোট সাধারণ ওয়ার্ড সংখ্যা নয়টি, সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা তিনটি। মোট ভোটকেন্দ্র ৪৩টি, মোট ভোট কক্ষের সংখ্যা ২৮২টি। এছাড়া মোট ভোটার সংখ্যা ৮৫ হাজার ২৬৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪৪ হাজার ১৫১ ও নারী ভোটার সংখ্যা ৪১ হাজার ১১৮ জন।

আপনার মতামত লিখুন :