আসকের নামে ভুঁইফোড় সংগঠন, বিভ্রান্ত না হওয়ার আহ্বান

0
67

কয়েকটি ভুঁইফোড় সংগঠন আইন ও সালিশ কেন্দ্রের (আসক) নাম ব্যবহার করে কার্যক্রম পরিচালনা করছে বলে গণমাধ্যমকে জানিয়েছে আসক। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আইন ও সালিশ কেন্দ্র (আসক) সম্প্রতি অবগত হয়েছে যে, কখনও আইন সহায়তা কেন্দ্র বা আইন সহায়তা কেন্দ্র-আসক বা কখনও আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন নামে একটি বেসরকারি সংগঠন তাদের কার্যক্রম পরিচালনা করছে। গণমাধ্যমে এই প্রতিষ্ঠানটির নেতিবাচক বা বিতর্কিত কার্যক্রম নিয়ে প্রতিবেদনও প্রকাশিত হচ্ছে। আইনগত সহায়তা প্রদান কিংবা মানবাধিকার সুরক্ষায় ভূমিকা রাখার নামে নেতিবাচক কিংবা বিতর্কিত কার্যক্রম অত্যন্ত নিন্দনীয় এবং দুঃখজনক।’

আসক জানায়, আমরা উদ্বিগ্ন যে, আমাদের প্রতিষ্ঠান আইন ও সালিশ কেন্দ্র (আসক)- এর সঙ্গে উক্ত প্রতিষ্ঠানের নামের সাযুজ্য থাকার কারণে সাধারণ মানুষসহ গণমাধ্যমকর্মীগণ বিভ্রান্ত হতে পারেন। তাই বিভ্রান্তি এড়াতে সংবাদ প্রকাশের সময় উল্লিখিত বিষয়টি বিবেচনায় নেয়ার জন্য অনুরোধ করছি।

ঢাকা ছাড়া কোথাও আসকের স্থায়ী কার্যালয় নেই জানিয়ে তারা জানায়, আসকের কার্যক্রম সমগ্র বাংলাদেশে পরিচালনার জন্য ঢাকা ব্যতীত কোথাও কোনো কার্যালয় নাই। শুধুমাত্র রোহিঙ্গা জনগোষ্ঠীর জন্য পরিচালিত প্রকল্প কর্মসূচী বাস্তবায়নের সুবিধার্থে সীমিত আকারে কক্সবাজার জেলার উখিয়া উপজেলা এলাকায় একটি অস্থায়ী অফিস পরিচালিত হচ্ছে। আসকের সকল ধরনের কার্যক্রম পরিচালনা করার জন্য ঢাকায় একটি মাত্র অফিস, যা ২/১৬, ব্লক-বি, লালমাটিয়া, থানা-মোহাম্মদপুরে অবস্থিত।

আপনার মতামত লিখুন :