আজ গুণী মানুষ মহসিন সাউদের শুভ জন্মদিনে আন্তরিক শুভেচ্ছা

0
84

জীবন চলার পথে প্রত্যেকের জীবনে বন্ধু নামের বিশ্বাসী ও মজবুত একটি সম্পর্কের সৃষ্টি হয়ে যায়। যে সম্পর্ক কখনো লাভ অথবা ক্ষতির ভাবনায় গড়ে ওঠে না। কিছু মুহূর্ত আমাদের সামনে হাজির হয়ে যায়, যেখানে বন্ধুর গুরুত্ব অপরিসীম। যার কাছে মনের সব লুকানো কথা আস্থা ও বিশ্বাসের সঙ্গে খুলে বলা যায়। সহযোগিতার হাত বাড়িয়ে টেনে তোলা হয় বিপৎসীমা থেকে নিরাপদ স্থানে। ভুল সিদ্ধান্তের অন্ধকার হতে ফিরিয়ে আলোকিত পথের সন্ধান দেখায়। সেই বিশ্বাসী সম্পর্কের সঙ্গে জড়িত ব্যক্তিকে বন্ধুত্বের আসনে বসিয়ে তাকে বন্ধু বলা যায়। বন্ধু হতে পারে এক থেকে একাধিক। আত্মার সঙ্গে আত্মার শক্তিশালী বন্ধন হলো বন্ধু।

বন্ধু হতে পারে যে কেউ। বন্ধুত্বের কোনো বয়স নেই। পারিপার্শ্বিক অবস্থা, সততা, সহমর্মিতা, সহযোগিতা, সমবেদনা, মনের অনুভূতি প্রকাশ, ভয়কে জয় করায় নির্ভরশীল সঙ্গী হলো বন্ধু। কখনো কখনো পাড়াপড়শি, আত্মীয়স্বজন, অপরিচিত কেউ সামনে এসে দাঁড়ায় বন্ধুর ভূমিকায়। যৌথ উদ্যোগে হাত বাড়ায় শক্ত একটি ভিত্তি গড়ার আশায়। বন্ধুত্বের স্থায়িত্ব নির্ভরশীল সৎ ও মননশীল চিন্তার ওপর। যার বন্ধু আছে সে কখনো গরিব নয়।

নারায়ণগঞ্জ জেলা সিদ্ধিরগঞ্জ থানার গোদনাইল এলাকার গুণী মানুষ মহসিন সাউদ এর আজ ২০ জানুয়ারি শুভ জন্মদিন। পিতা মাতার আদর্শের সন্তান মহসিন সাউদ একজন মানবিক গুণাবলীর মানুষ। তারুণ্যের জয়গানে বন্ধুত্বের আড্ডায় ভরপুর মহসিন। আন্তরিক ও সৃজনশীলতায় সদা হাস্যজ্জল মহসিন সাউদ আর্ত মানবতার সেবায় কাজ করে যাচ্ছেন নিরবে নিভৃতে।

তাইতো বন্ধু এম এ মান্নান ভূঁইয়া বলেন, আজকের এই বিশেষ দিনে মহসিন এসেছিলে এই দুনিয়াতে। জানাচ্ছি তোমাকে জন্মদিনের শুভেচ্ছা, সুন্দর হোক তোমার জন্মদিন।

আবার একটা নতুন বছর আরও একটা নতুন চ্যালেঞ্জ বন্ধু। জীবনে যাই হোক না কেন মুখে হাসি রাখতে ভুলে যেওনা। শুভ জন্মদিন বন্ধু। ভালো থেকো।

স্বপ্ন গুলো সত্যি হোক
সকল আশা পুরন হোক
দুঃখ গুলো দূরে যাক,
সুখে জীবনটা ভরে যাক।
জীবনটা হোক ধন্য
শুভ কামনা তোমার জন্য।
শুভ জন্মদিন
আপনার মতামত লিখুন :