নিউইয়র্ক সিটি কাউন্সিল নির্বাচনে ৪ বাংলাদেশির ভরাডুবি

0
85

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটি ডিস্ট্রিক্ট-২৪ সিটি কাউন্সিল নির্বাচনে চার বাংলাদেশির ভরাডুবি হয়েছে। এ নির্বাচনে পরাজিত বাংলাদেশি প্রার্থীরা হলেন- মৌমিতা আহমেদ, সোমা এস সাঈদ, দিলিপ নাথ ও মুজিব ইউ রহমান। নির্বাচনে একটি পদে আটজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এদের মধ্যে চারজন বাংলাদেশি, দুইজন ভারতীয় ও দুইজন যুক্তরাষ্ট্রের।

স্থানীয় সময় মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) দিনব্যাপী ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে সিটি ডিস্ট্রিক্ট-২৪-এর কাউন্সিলর হিসেবে জেমস এফ জিনারিওকে বিজয়ী ঘোষণা করা হয়। তিনি মোট ৩ হাজার ৩০৬ ভোট পেয়েছেন।

নির্বাচনে মোট ভোটের সংখ্যা ৫ হাজার ৫৩৩টি। এর মধ্যে জেমস এফ জিনারিও পেয়েছেন ৩ হাজার ৩০৬ ভোট, মৌমিতা আহমেদ পেয়েছেন ৮৬২ ভোট, সোমা এস সাঈদ ৪৭৫ ভোট, দীপ্তি শর্মা ২৭৪ ভোট, দিলিপ নাথ ২৪০ ভোট, নীতা জাইন ১৭২ ভোট, মুজিব ইউ রহমান ১২৩ ভোট এবং মাইকেল আর্ল ব্রাউন পেয়েছেন ৭৪ ভোট।

মোটা অঙ্কের ম্যাচিং ফান্ড পাওয়ার আশায় যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে প্রবাসী বাংলাদেশিরা সিটি কাউন্সিল ও অন্যান্য নির্বাচনে অংশ নিয়ে থাকেন বলে অভিযোগ রয়েছে। ম্যাচিং ফান্ডের শতকরা ২০ ভাগ অর্থ তারা নির্বাচনী কাজে ব্যয় করেন আর বাকি শতকরা ৮০ ভাগ অর্থ নিজে পকেটস্থ করেন বলে অভিযোগ রয়েছে। প্রকৃতপক্ষে দেশ ও প্রবাসীদের কল্যাণের কথা ভেবে কেউ এ ধরনের নির্বাচনে অংশগ্রহণ করেন না বলে সচেতন প্রবাসীরা অভিযোগ জানিয়েছেন।

আপনার মতামত লিখুন :