একতরফা নির্বাচন চলতে থাকলে অপশক্তির উত্থান ঘটবে : জি এম কাদের

0
62

জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, সরকারদলীয় প্রার্থীরা নির্বাচনে অর্থ ও পেশি শক্তি ব্যবহার করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করছে। এভাবে একতরফা নির্বাচন চলতে থাকলে দেশের রাজনীতিতে শূন্যতা সৃষ্টি হতে পারে যাতে অপশক্তির উত্থান হওয়ার আশংকা রয়েছে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে এক সভায় তিনি এ কথা বলেন।

জিএম কাদের বলেন, নির্বাচনে অবৈধ ও অনৈতিক কর্মকাণ্ডে বাধা দিচ্ছে না প্রশাসন। ফলে নির্বাচনের ফলাফল একতরফা হয়ে যাচ্ছে। এতে রাজনৈতিক দল ও সংগঠনগুলোর অস্তিত্ব হুমকির মুখে পড়ছে।

তিনি বলেন, ‘কখনো কখনো অপশক্তির উত্থান অধিকার বঞ্চিত সাধারণ মানুষের সমর্থন পায়, যা কখনোই গণতন্ত্রকামী মানুষের প্রত্যাশা হতে পারে না। তাই অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান করতে সংশ্লিষ্টদের আরও কার্যকর উদ্যোগ নিতে হবে।’

জাপা মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, দুর্নীতি ও দুঃশাসন থেকে দেশের মানুষকে মুক্তি দিতেই জাতীয় পার্টির রাজনীতি। গোলাম মোহাম্মদ কাদেরের নেতৃত্বে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের স্বপ্নের নতুন বাংলাদেশ গড়ে দেশের মানুষকে মুক্তি দেবে জাতীয় পার্টি।

পল্লীবন্ধু পদক-২০২১ বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য এটিইউ তাজ রহমান, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, শফিকুল ইসলাম সেন্টু, চেয়ারম্যানের উপদেষ্টা এমএম নিয়াজ উদ্দিন, হেনা খান পন্নি, আমানত হোসেন আমানত প্রমুখ।

আপনার মতামত লিখুন :