সোনারগাঁয়ে স্বেচ্ছাসেবীদের সামাজিক কর্মশালা ও মতবিনিময় করলো পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটি সামাজিক অবক্ষয় রোধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে: এম এ মান্নান ভূঁইয়া

0
51

পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির উদ্যোগে ২৩ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা স্কাইলার্ক রেস্টুরেন্টের হলরুমে স্বেচ্ছাসেবীদের নিয়ে সামাজিক কর্মশালা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি সোনারগাঁ উপজেলা শাখার সভাপতি আজিজুল ইসলাম মুকুলের সভাপতিত্বে কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়া ও পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির সিনিয়র ভাইস চেয়ারম্যান সাংবাদিক নেতা মোঃ আব্দুল বাতেন সরকার।

কর্মশালায় স্বেচ্ছাসেবী সংগঠন কি ও কেন এবং সাংগঠনিক কাঠামোসহ সংগঠনের পরিধি কর্মকাণ্ড বিষয়ে সামাজিক সাংস্কৃতিক সংগঠন এর ১০টি সংস্থার প্রায় ৪২ জন সমাজকর্মী শত:স্ফুর্ত ভাবে অংশগ্রহণ করেন। মাধ্যমে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণ কর্মশালায় এম এ মান্নান ভূঁইয়া বলেন, মানবিক গুণাবলী দিয়ে মানুষের সেবায় কাজ করতে হবে এবং সামাজিক উন্নয়নে কাজ করতে গেলে বাঁধা বিপত্তি থাকবে তাই বলে থেমে থাকা যাবে না। সামাজিক অবক্ষয় রোধে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

সোসাইটির সোনারগাঁ উপজেলা শাখার সেক্রেটারি গরিবের উকিল খ্যাত অ্যাডভোকেট ফিরোজ মিয়ার সঞ্চালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ হোসাইন, মহাসচিব মীযানুর রহমান, সহ-সভাপতি হাজী মুহাম্মদ মহসিন, বোরহানউদ্দিন খান, সহ-সভাপতি মোঃ শাকিল রানা, মাই টিভির নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, বিকশিত নারী সমাজ কল্যাণ সংস্থার সভানেত্রী সৈয়দা তৌওফিকা শাহেদ, সোনারগাঁও পৌরসভার মেয়র প্রার্থী মোহাম্মদ হোসাইন, সমাজসেবক মোঃ আক্তার, পরিবেশবিদ মোহাম্মদ মহসিন, মোঃ কবির হোসেন সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

মনোরম পরিবেশে অনুষ্ঠিত কর্মশালায় অংশগ্রহণকারীদের সনদ বিতরণ করা হয় করে পরিশেষে অনুষ্ঠান সভাপতি সকলকে ধন্যবাদ জানিয়ে এমন আরও কর্মশালার প্রত্যাশা রেখে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারী সংগঠনগুলোর মধ্যে পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি, বিকশিত সমাজ কল্যাণ সংঘ, সনমান্দী জনকল্যাণ সংস্থা, মানব কল্যাণ পরিষদ, সুবর্ণ সংসদ, আলোর দিশারী সংসদ, হালুয়াপাড়া সেচ্ছাসেবী সংগঠন, রয়ার্স বিডি, আলোর ফোয়ারা ফাউন্ডেশন ও স্বপ্ন ফাউন্ডেশন।

আপনার মতামত লিখুন :