ই কমার্স এক্সপ্রেস বাংলাদেশ এর মিট আপ অনুষ্ঠিত

0
299
ই কমার্স এক্সপ্রেস বাংলাদেশ একটি ই কমার্স পাবলিক গ্রুপ। যার লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে উদ্যোক্তাদের নিয়ে কাজ করা। বিশেষ করে দেশীয় পন্য নিয়ে কাজ করা উদ্যোক্তাদের পন্য বাই ও সেল ছাড়াও ই কমার্সের বেসিক স্কিল যাতে শক্ত হয় এমন সব বিষয় নিয়ে কাজ করে এই গ্রুপ। ২০ তারিখ শনিবার অনুষ্ঠিত হলো eB গ্রুপের প্রথম মিট আপ। অনুষ্ঠান টি অনুষ্ঠিত হয় বেলা তিনটায় রাজধানীর হাতিরঝিল এ।
বিষয় ভিত্তিক টপিক লেখা, নিজের পার্সোনাল ব্রান্ডিং করে পরিচিতি তৈরি করা সহ ই কমার্সের খুঁটিনাটি ছাড়াও এই গ্রুপের মেম্বারগন পূর্ণ স্বাধীনতা নিয়ে কাজ করতে পারে। কারন eB গ্রুপের বিশেষত্ব হচ্ছে এখানে খুব বেশি নিয়মের দেয়াল নেই। আছে প্রতিটা সদস্যর অন্য সদস্যদের প্রতি আন্তরিকতা। যে কারনে সেল পোস্ট ছাড়াও প্রচুর পন্য কেনাবেচা হয় এখানে।
এই গ্রুপের স্লোগান হচ্ছে “আমি ভোক্তা আমি’ই উদ্যোক্তা” তাই সদস্যরা সবাই সবার প্রয়োজনীয় পন্য এখান থেকেই নিয়ে থাকে।
২০ তারিখে অনুষ্ঠিত মিট আপে গ্রুপ এডমিন আহমাদ স্বাধীন জানান, যে শীঘ্রই তিনি eB গ্রুপের সকল সদস্যদের জন্য একটা ই-কমার্স ওয়েব সাইট তৈরি করবেন। সেই সাথে দেশের বাইরেও যেন উদ্যোক্তাদের পন্য বিপণন হয় সে জন্য আন্তর্জাতিক মানের ওয়েব সাইটে আপলোড করা হবে সদস্যদের পন্য। এই বিষয়ে আমেরিকা অভিবাসী আলমগীর বাবুল তার ওয়েবসাইট প্লানেটে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন।
এ ছাড়াও এডমিন আহমাদ স্বাধীন জানান ধারাবাহিকভাবে সদস্যদের নিয়ে বিভিন্ন ট্রেনিং এর ব্যবস্থা করা হবে, যা ই কমার্সের কাজের ব্যপারে সহায়ক ভুমিকা রাখবে। অনুষ্ঠানে উপস্থিত থেকে যে সকল উদ্যোক্তা আলোচনায় অংশ নেন তারা হলেন। রুনা আহমাদ, হাসিনা সাঈদ, ফৌজিয়া হোসাইন, ইশরাত জাহান রিম্পি, শিল্পী, নাজমুল হাসান, জহির মুহাম্মাদ রোমান দেওয়ান, ফাতিহা সাঈদ, জান্নাতুল ফেরদৌস দীপা, সাথী প্রমুখ। আলোচনায় সকলেই নিজেদের অগ্রগতি নিয়ে গ্রূপের প্রসংসা করেন।
আলোচনা শেষে কেক কাটার মধ্যে দিয়ে গ্রুপের অগ্রগতি উদযাপন করা হয়। সেইসাথে উদ্যোক্তাদের হোমমেড ফুড দিয়ে আপ্যায়ন করা হয় উপস্থিত সকলকে। রুনা আহমাদ এর হোমমেড দেশি পন্যের এর কেক ও আচার, ইশরাত জাহান রিম্পির রিম্পিস ফুড এর কাপ কেক ও চিকেন সমুচা, ফাতিহা সাঈদ এর নকশী  থেকে সমুচা,  শিল্পীর হোমমেড রামেন পাস্তা সহ নানা খাবার আয়োজনে তৃপ্ত হন সবাই।
আপনার মতামত লিখুন :