চট্টগ্রামে টিকা নেয়ার পরও নারীসহ তিনজনের করোনা পজিটিভ

0
57

চট্টগ্রামে টিকা নেয়ার পরেও এক নারীসহ তিনজনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) চট্টগ্রাম জেনারেল হাসপাতালের চিফ কনসালটেন্ট ডা. আব্দুর রব এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. আব্দুর রব বলেন, ‘১০ ফেব্রুয়ারি একজন নারী টিকা নিয়েছিলেন। তার নমুনা পরীক্ষায় আজ বৃহস্পতিবার করোনা পজিটিভ এসেছে। এ নিয়ে চট্টগ্রামে টিকা নেয়ার পর তিনজনের করোনা পজিটিভি রিপোর্ট এসেছে।’

টিকাগ্রহণের পরও করোনা পজিটিভ আসা প্রসঙ্গে তিনি বলেন, ‘মূলত মানুষ টিকা নেয়ার পর কোনো ধরনের স্বাস্থ্যবিধি মানছে না। মাস্ক পরছেন না। টিকা নিলে তা কার্যকর হতে সময় লাগে। তাই টিকা নেয়ার পরও সামাজিক দূরত্ব ও সব ধরনের স্বাস্থ্যবিধি মানতে হবে।’

জানা গেছে, টিকা নেয়ার পরও করোনা পজিটিভ আসা ওই নারী সন্দ্বীপের বাসিন্দা। গত ১০ ফেব্রুয়ারি তিনি টিকা নেন। তবে তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তিনি নমুনা পরীক্ষা করতে দেন। বৃহস্পতিবার তার রিপোর্ট পজিটিভি আসে।

এদিকে জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে প্রাপ্ত সর্বশেষ তথ্য পর্যালোচনা করে দেখা গেছে, বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) টিকাদান কর্মসূচির ১৯তম দিন পর্যন্ত চট্টগ্রামে ২ লাখ ২৭ হাজার ২৭০ জন টিকা নিয়েছেন। এর মধ্যে ১ লাখ ১২ হাজার ১০৮ জন সিটি করপোরেশন এলাকার এবং ১৪ উপজেলার ১ লাখ ১৫ হাজার ১৬২ জন।

এছাড়া এখন পর্যন্ত ৩ লাখ ৫৭ হাজার ১১৪ জন টিকা নিতে নিবন্ধন করেছেন। এর মধ্যে উপজেলা পর্যায়ে ১ লাখ ৬৩ হাজার ৪৮০ জন ও সিটি করপোরেশন এলাকার ১ লাখ ৯৩ হাজার ৬২৫ জন রয়েছেন।

আপনার মতামত লিখুন :