পাগলীর সন্তানের দায়িত্ব নিলেন নারায়ণগঞ্জ সদর ইউএনও নাহিদা বারিক

0
102

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ফুটফুটে একটি কন্যাসন্তান প্রসব করেছেন শাবনূর নামের এক পাগলি। ওই সন্তানের দায়িত্ব নিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক।

মায়ের মমতায় ফুটফুটে কন্যা সন্তানটির লালন পালনের দায়িত্ব নিতে চাইলে সাংবাদিক ও মানবাধিকার কর্মী সোনিয়া দেওয়ান প্রীতি স্থানীয় সিদ্ধিরগঞ্জ থানা প্রেস ক্লাব ও প্রশাসনের সহযোগিতা কামনা করেন। বিকেলে মানবিক গুণাবলী দিয়ে মানবাধিকার কর্মী ও সাংবাদিক সোনিয়া দেওয়ান প্রীতি এবং সিদ্ধিরগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি হোসেন চিশতি শিপলু ঘটনাটি মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়া কে অবহিত করেন। এসময় সংগঠক এম এ মান্নান ভূঁইয়া নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা বারিক কে ঘটনাটি জানিয়ে সোনিয়া দেওয়ান প্রীতিকে সহযোগিতা করার অনুরোধ জানান। মানবতার সেবক নির্বাহী অফিসার নাহিদা বারিক বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাত ৮টায় ছুটে আসেন সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকার মেথর পট্টিতে। তিনি শিশু বাচ্চাটিকে মায়ের মমতায় কুলে তুলে নেন। এরপর চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করেন।

এর আগে সকাল ৯টায় উপজেলার শিমরাইল মোড়ের একটি বাস কাউন্টারের সামনে সন্তান প্রসব করেন ওই পাগলি।এই রিপোর্ট লেখা পর্যন্ত শিশু বাচ্চাটি সুস্থ রয়েছে।তবে সন্তানটির বাবা কে সেটি জানা যায়নি। গত ২ বছর যাবত ওই পাগলি শিমরাইল মোড়ে ঘোরাঘুরি করে। আশপাশের দোকান থেকে খাবার খেয়ে জীবনধারণ করত। 

আপনার মতামত লিখুন :