জমজমাট আয়োজনের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হলো নারায়নগঞ্জ ফুড ফেস্টিভ্যাল

0
221
ফুড ফেস্টিভ্যালে উদ্যোক্তারা তাদের নিজের বাসায় তৈরি খাবার নিয়ে হাজির হয়েছিলেন বাধন কমিউনিটি সেন্টার চাষারা নারায়নগঞ্জে । শুধু মাত্র নারায়ণগঞ্জের স্থানীয় উদ্যোক্তারাই নয়, এই আয়োজনে যুক্ত হয়েছিলো ঢাকা থেকেও কয়েকজন উদ্যোক্তা। ফুড ফেস্টিভ্যালে খাদ্যপ্রেমীরা উপভোগ করেছেন নানা ধরনের খাবার আইটেম।
বিশেষ করে ছোটদের জন্য কেকের আয়োজন ছিলো জমজমাট, হোমমেড দেশি পন্যের মাংসের আচার, নোনা ইলিশের আচার সহ নানা আইটেটেমের আচার, ডাবের পুডিং, ফুচকা, হোমমেড চানাচুর, প্যান ফ্রায়েড, প্রন ফিশ, ফিশ টিক্কা মিষ্টি দই, লাল মোহন, পেস্ট্রি সহ নানা লোভনীয় খাবারের সমাহার ছিলো চোখে পরার মতো। সকাল থেকে রাত অব্দি সারাদিন ছিলো খাদ্য প্রেমিদের সমাগম।
১৩ জন নারী উদ্যোক্তার আয়োজনে অর্গ্যানাইজ করেন এই অনুষ্ঠান। সকালের খাবারের জন্য ছিলো গ্রাম্য আবহে তৈরি বৌয়াভাত ও ভর্তা।  ছিলো দুপুরের খাবাররের জন্য খিচুরি, ভাত, মোরগ পোলাও সহ আরো অনেক আইটেম। এই আয়োজনে প্রবেশ ছিলো সবার জন্য উন্মুক্ত।
এই আয়োজনের অর্গ্যানাইজ টিমে ছিলেন- জান্নাত সুলতানা, তীর্থ খায়ের সিথী, রুনা আহমাদ, মাহমুদা রানী, উম্মে সালমা সুচনা, ফিওনা দাস কনিকা, মমতাজ বেগম, ফারজানা হোসাইন ইভা, নুসরাত ফারজানা, সাবিনা ইয়াসমিন, জান্নাতুল ফেরদৌস,সুমাইয়া সুমু ও ফারহানা খান।
ফুড ফেস্টিভ্যালের প্রধান অতিথি হয়ে উপস্তিত হন জাহিদ পারভেজ চৌধুরি। এডিশনাল পুলিশ সুপার ডিবি নারায়নঘঞ্জ। তিনি এক এক করে সকলের স্টল পরিদর্শন করেন।এবং সবার সাথে কথা বলে জানান, নারী উদ্যোক্তারা শুধুমাত্র অনলাইনে নির্ভর না হয়ে তাদের পন্য অফ লাইনে আরো বৃহতভাবে বিপননের চেষ্টা করলে অনেক ভালো করবে। কারন সবার হোমমেড খাবারের মান বেশ ভালো।কেক কাটার মধ্যে দিয়ে অনুষ্ঠানের এক পর্যায়ে অংশ নেয়া ছয়টি ক্যটাগড়িতে ছয়জন উদ্যোক্তাকে দেয়া হয় সম্মাননা ক্রেষ্ট। তারা হলেন, সেরা প্রধান খাবার, শাহজাদী রহমানসেরা মিষ্টান্ন, মানকেকসেরা আচার, হোমমেড দেশি পন্যের রুনা আহমাদ সেরা কেক, নিশিথা সেরা অর্গানিক ফুড, ইথিনিক এর শামীম
সেরা পিঠা, তানজিলা কাদির।
সেরা উদ্যোক্তাদেরকে পুরস্কার দেয়ার মধ্যে দিয়ে জানানো হয়, তারা যেন নিজ উদ্যোগ এ আরো বেশি সিরিয়াস ও যত্নশীল হয়। কারন এই ইভেন্টের মধ্যে দিয়ে যাত্রা শুরু হলো। ধারাবাহিক ভাবে এমন অনুষ্ঠান আরো হবে।
অনুষ্ঠানের গোল্ডেন স্পন্সর হয়ে সহযোগী হয়েছেন জান্নাত সুলতানা, মাহমুদা রানী, তাহমিনা মিরা ও মিতু পূনম।
উল্লেখ্য, এই অর্গানাইজার টিম এর আগেও নারায়নগঞ্জে জামদানী ইভেন্ট, উইয়ের মিট আপ ও পিঠা উৎসবের মতো সফল অনুষ্ঠান আয়োজন করেছে।
আপনার মতামত লিখুন :