ফুটপাত দখলে নিতে হকারদের বিক্ষোভ, পুলিশের লাঠিপেটা

0
90

নারায়ণগঞ্জে ফুটপাত দখলের জেরে আসাদুজ্জামান নামে এক হকার নেতাকে আটকের গুজব ছড়িয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছেন হকাররা। এসময় তারা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে।

রোববার (৭ মার্চ) সন্ধ্যা থেকে রাত পর্যন্ত চাষাঢ়ায় কয়েক দফা সংঘর্ষ ও বিক্ষোভের ঘটনা ঘটে। এতে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ তাদেরকে লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়।

পুলিশ ও হকারদের সঙ্গে কথা বলে জানা গেছে, ফুটপাতে বসার দাবিতে কয়েকদিন ধরে হকারদের একটি অংশ বিক্ষোভ করে আসছেন। রোববার বিকেলেও তারা বিক্ষোভ মিছিল বের করে। সন্ধ্যা সাড়ে ৬টায় হকারদের একটি অংশ আবারও ফুটপাত দখলের করার চেষ্টা করে। ওই সময়ে পুলিশ তাদের সরিয়ে দেয়।

পরে হকার নেতা আসাদুজ্জামান আসাদকে আটক করা হয়েছে এমন খবর ছড়িয়ে পড়লে হকাররা জড়ো হয়ে ফের বিক্ষোভ শুরু করে। এসময় সড়কে আগুন জ্বালিয়ে অবস্থান নেয় তারা। পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে সংঘর্ষ শুরু হয়। প্রায় আধাঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামান বলেন, ‘হকাররা নিষেধাজ্ঞা উপেক্ষা করে ফুটপাত দখলের চেষ্টা করলে তাদের সরিয়ে দেয়া হয়। তারা অবৈধভাবে ফুটপাত দখলের পায়তাঁরা করছে। কোনোভাবেই তাদেরকে ফুটপাত দখল করতে দেয়া হবে না। এতে মানুষের চলাচলকে ব্যহত হবে।

আপনার মতামত লিখুন :