বিশ্ব নারী দিবসে অসহায়-প্রতিবন্ধীদের খাবার ও মাস্ক দিলেন সাংবাদিক প্রীতি

0
80

বিশ্ব নারী দিবস উপলক্ষ্যে দুস্থ-অসহায় নারী ও শিশু কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট সাংবাদিক ও মানবাধিকার কর্মী সোনিয়া দেওয়ান প্রীতি পথের ছিন্নমূল দুস্থ-অসহায়-প্রতিবন্ধীদের মাঝে খাবার ও মাস্ক বিতরন করেছেন। সোমবার(৮ মার্চ) দুপুরে চাষাঢ়া রেলস্টেশন থেকে শুরু করে নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন পথে পথে ঘুরে তিনি এসব খাবার ও মাস্ক বিতরন করেন। এসময় সাথে ছিলেন সংগঠনটির সাধারন সম্পাদক বিশিষ্ট লেখক-সাংবাদিক মোখলেছুর রহমান তোতা।

এ প্রসঙ্গে সোনিয়া দেওয়ান প্রীতি বলেন- ”৮ ই মার্চ বিশ্ব নারী দিবস আমার কাছে অধিকার পাওয়ার দিন নয়, বরং দায়িত্ব পালনের দিন। বরাবরই বুঝ হবার বয়স থেকেই আমি অধিকারের প্রত্যাশা করিনি, বরং যথাযথ দায়িত্ব পালনের মধ্যদিয়ে অধিকার প্রতিষ্ঠা করার চেষ্টা করেছি ঘর থেকে বাহির, বাহির থেকে সমগ্র বিশ্বে নিজের সাধ ও সাধ্য অনুযায়ী। যার ফলশ্রুতিতে একটি কুসংস্কারাচ্ছন্ন সমাজে বসবাস করা সাধারন মধ্যবিত্ত পরিবার থেকে আজকের সোনিয়া দেওয়ান প্রীতি হয়ে উঠাটা সম্ভব হয়েছে।”

তিনি আরও বলেন- ‘‘আজ নিজ হাতে বাজার করা থেকে শুরু করে একাই রান্না পর্ব শেষ করে কিছু আল্লাহর খাস্ বান্দা সহ পথে থাকা মাত্র ৬০ জন অসহায়-দুস্থ-প্রতিবন্ধীর হাতে এক বেলা খাবারের প্যাকেট ও করোনা সচেনতায় মাস্ক তুলে দিয়েছি। আলহামদুলিল্লাহ। জীবনে পাওয়ার আশা আগেও ছিলনা, এখনও নেই। আর তাই শুধুমাত্র লোকদেখানো ব্যানারের মাঝে নিজের দায়িত্বকে পিষে মারতে চাইনা আমি। আল্লাহ পাক যেনো বাকি জীবন এভাবেই অসহায়ের পাশে দাঁড়াবার তৌফিক দেন আমাকে।’’

আপনার মতামত লিখুন :