কারচুপি করায় চার পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা-জরিমানা

0
122

তেলের ওজনে কারচুপি করায় ২টি পেট্রোল পাম্পকে ২ লাখ টাকা জরিমানা এবং অপর আরও ২টি পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

সোমবার (২২ মার্চ) গাজীপুর জেলার কালীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়। আর ঢাকার বেগম রোকেয়া সরণি এলাকায় স্কোয়াড অভিযানের মাধ্যমে মামলা করা হয়। ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী এই দণ্ড দেয়া হয়।

গাজীপুর জেলার কালীগঞ্জ এলাকায় র‌্যাব ও বিএসটিআইয়ের যৌথ উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় মেসার্স তাহের অ্যান্ড সন্স (প্রা.) লি. নামে পাম্পে ডিজেল ইউনিটে প্রতি ১০ লিটারে ২৫০ মি.লি. লিটার কম প্রদান, হালনাগাদ ভেরিফিকেশন সনদ বিহীন ডিসপেন্সিং ইউনিট ব্যবহার এবং হালনাগাদ ক্যালিব্রেশন চার্ট বিহীন স্টোরেজ ট্যাংক ব্যবহার করায় এক লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এছাড়া ওই এলাকায় অয়ন অনিক ফিলিং স্টেশনে একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৩৬০ মি.লি. এবং তিনটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে ৩২০ মি.লি., ৩১০ মি.লি. ও ৩৩০ মি.লি. করে ডিজেল কম প্রদান করায় আরও এক লাখ টাকা জরিমানা করা হয়।

একইদিন অপর একটি অভিযানে বেগম রোকেয়া সরণি এলাকায় হাসান ফিলিং স্টেশন দুটি অকটেন ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ৩২০ মি.লি. ও ১১০ মি.লি. করে অকটেন কম প্রদান এবং মেসার্স সোবহান ফিলিং অ্যান্ড সার্ভিসিং স্টেশন প্রতি ১০ লিটারে অকটেন ৭৩০ মি.লি. ও ডিজেল ৭৪০ মি.লি. করে কম প্রদান করায় পাম্প দুটির বিরুদ্ধে পৃথক মামলা করা হয়।

অভিযানে র‌্যাব-১-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহের নেতৃত্বে পরিদর্শক মো. নাজমুস সায়াদত এবং স্কোয়াড অভিযানে বিএসটিআইয়ের সহকারী পরিচালক মফিজ উদ্দিন আহমাদের নেতৃত্বে পরিদর্শক মো. রফিক আজাদ অংশগ্রহণ করেন।

আপনার মতামত লিখুন :