কালবৈশাখী ঝড়ে প্রাণ গেল বিএম কলেজের মেধাবী ছাত্র শুভ’র: গলাচিপায় বৃহস্পতিবার লাশ দাফন

0
82

বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার গলাচিপা শহরের ঠিকাদার ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান রিপনের একমাত্র ছেলে জিসান রহমান শুভ কাল বৈশাখী ঝড়ে গুরুত্বর আহত হয়ে অবশেষে ৭ এপ্রিল সকাল ৮ টা ৫০ মিনিটে ইন্তেকাল করেছেন। সবাইকে কাঁদিয়ে চলে গেলেন না ফেরার দেশে। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) মৃত্যুকালে শুভ’র বয়স হয়েছিল মাত্র ২২ বছর।

বরিশাল বিএম কলেজের দর্শন বিভাগের মেধাবী ছাত্র জিসান রহমান শুভ গত ৪ এপ্রিল সন্ধ্যায় কলেজ পড়ুয়া বন্ধুদের সাথে পিকনিকের আয়োজনে অংশগ্রহণ করেন। কিন্তু কাল বৈশাখীর ঝড় শুরু হলে তিনতলা বিল্ডিং এর ছাদ থেকে সবাই এদিক সেদিক দৌড়াদৌড়ি করে নিরাপদ আশ্রয়ে যাওয়ার চেষ্টা করলে আকস্মিকভাবে শুভ তিন তলা থেকে ঝড়ের কবলে ছিটকে পড়ে যায়। এসময় বন্ধুদের আত্মচিৎকারে শুভকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয় কিন্তু শুভর শারীরিক অবস্থার অবনতি হলে রক্তাক্ত জখমে মুমূর্ষু অবস্থায় স্থানীয় চিকিৎসক ঢাকা পঙ্গু হাসপাতালে রেফার করে। গুরুত্বর আহত অবস্থায় পঙ্গু হাসপাতালে ভর্তি করলে আইসিইউর সংকটে কর্তব্যরত চিকিৎসক আইসিইউর জন্য অন্য হাসপাতালে ভর্তি করাতে বললে শুভ’র পরিবার ধানমন্ডির গ্রীন রোডের একটি প্রাইভেট ক্লিনিকে ভর্তি করেন। এর মধ্যেই শুভর আহত হওয়ার খবর ছড়িয়ে পড়লে কান্নার রোল পড়ে যায় গলাচিপা সহ কলেজ পড়ুয়া ছাত্রদের মধ্যে। এরমধ্যেই ৩ দিন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে থেকে অবশেষে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন ৭ এপ্রিল সকাল ৮ টা ৫০ মিনিটে। শুভ’র মরদেহ ঢাকা থেকে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজি কান্দাপাড়া এলাকায় এক নিকটাত্মীয়ের বাড়িতে নিয়ে আসলে এক হৃদয়বিদারক দৃশ্যের ঘটনা ঘটে। স্থানীয় আল আকসা জামে মসজিদে বাদ জোহর শুভ’র প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

নামাজে জানাজা শেষে শুভ’র লাশ দাফনের জন্য গ্রামের বাড়ি গলাচিপার উদ্দেশ্যে রওনা হয়। ৮ এপ্রিল সকাল ১০ টায় দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে গলাচিপা সদরে।পরে স্থানীয় কবরস্থানে লাশ দাফন সম্পন্ন করা হবে বলে জানা গেছে।

এদিকে মেধাবী ছাত্র জিসান রহমান শুভ’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়া ও জাতীয় লেখক কল্যাণ পরিষদ পাঠাগারের সভানেত্রী আয়শা আক্তার। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন এবং শুভ’র জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করে বলেন, আল্লাহ অবশ্যই শুভ কে জান্নাতবাসী করবেন। আমীন।

আপনার মতামত লিখুন :