করোনার মধ্যেও সিদ্ধিরগঞ্জে মাদক ব্যবসায়ীদের দৌরাত্ব: অলি গলিতে অভিযান জরুরী

0
161

করোনাকালে যখন পুলিশ প্রশাসন বিভিন্ন সচেতনতা ও মানবিক কাজে ব্যস্ত তখন মাদক ব্যবসায়ীরা এ সুযোগকে কাজে লাগিয়ে ব্যস্ত হয়ে পড়েছে মাদক ব্যবসায়। নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার বিভিন্ন এলাকায় মাদক কারবারীরাও থেমে নেই। সকাল থেকে সন্ধা পর্যন্ত মাদক বিক্রেতা ও সেবীদের দৌরাত্ব লক্ষনীয়।

সারাদেশে মাদক বিরোধী বিশেষ অভিযান চলমান থাকলেও নারায়ণগঞ্জ সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় মাদক ব্যবসায়ীদের এখনো টনক নড়ছে না। অনেকটা আগের মতই চলছে এখানকার মাদক ব্যবসায়ীদের অপতৎপরতা। এই এলাকার পেশাদার ছোট-বড় ও পাইকারী মাদক ব্যবসায়ীরা অভিনব পন্থায় তাদের মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে। রাতের আধাঁরে বিভিন্ন কৌশলে এলাকার অলি-গলিতে চলছে মাদকের কেনা বেচা।

পুলিশের তালিকাভুক্ত একাধিক মামলার আসামী থেকে শুরু করে নব্য মাদক ব্যবসায়ীরা তাদের নিজস্ব দালালদের মাধ্যমে নানা কৌশলে চালিয়ে যাচ্ছে তাদের মাদক ব্যবসা । এই পরিস্থিতিতে বিভিন্ন শ্রেণীপেশার সাধারণ মানুষ ছাড়াও অভিভাবকরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন। তবে মাদক নির্মূলের ব্যাপারে এখনো আশার বাণী শোনাচ্ছেন জেলার আইন শৃংখলা বাহিনীর উর্ধতন কর্মকর্তারা।

জানা যায়, সিদ্ধিরগঞ্জ থানার সানারপাড়, মৌচাক, মাদানী নগর, নিমাইকাশারী, মুক্তি নগর, শিমরাইল, বাঘমারা, মিজমিজি, কান্দাপাড়া, কলাবাগান, আদমজী নগর, কদমতলী, নয়াআটি, এসও, বার্মা স্টান্ড ডিপো সংলগ্ন এলাকা, শিমুলপাড়া, আইলপাড়া, বাড়ৈইপাড়া, গোদনাইল বাগপাড়া, ধনকুন্ডা, জালকুড়ি, আরামবাগ, জিএমসি, তাতখানা, ভুইয়াপাড়া, শান্তিনগর, লক্ষীনারায়ণ, রসুলবাগ, পানির কল, পাঠানটুলী, নতুন আইলপাড়া, এনায়েত নগর সহ বিভিন্ন পাড়া মহল্লার অলিতে গলিতে চলছে মাদকের রমরমা ব্যবসা।মাদক বিক্রেতারা কাউকেই মানছে না। বীরদর্পে চালিয়ে যাচ্ছে ইয়াবা, ফেনসিডিল, গাঁজা ও হেরোইন।

তবে ইয়াবার আগ্রাসনে যুব সমাজ বিপদগ্রস্ত হয়ে পড়ছে। মাদক সেবনের ফলে চুরি, ডাকাতি, ছিনতাই বেড়েছে। মাদকের কারণে কিশোর গ্যাংয়েরও উৎপাত আশংকা জনক হারে বেড়েছে। সিদ্ধিরগঞ্জের সচেতন মহল মাদকের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করতে পুলিশ প্রশাসনের নিকট জোর দাবি জানিয়েছেন। সেই সাথে এই পবিত্র রমজান মাসে মাদকের ভয়াল থাবা থেকে সিদ্ধিরগঞ্জ বাসী মুক্তি পেতে চিরুনি অভিযান চালানোর আহ্বান জানান স্থানীয় লোকজন।

সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ, ডিবি পুলিশ, র‌্যাব-১১ ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর মাদকের বিরুদ্ধে নিয়মিত অভিযানের পাশাপাশি বর্তমান পরিস্থিতি বিবেচনায় চিরুনি অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করবে বলে আশাবাদী।

পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বলা হয়, প্রতিদিনই আমরা বিভিন্ন এলাকায় মাদক বিরোধী অভিযান চালিয়ে যাচ্ছি। এসব অভিযানে মাদক উদ্ধারসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার হচ্ছে। এছাড়া আমরা মাদকের বিরুদ্ধে জনসচেতনা বৃদ্ধির লক্ষে কাজ করে যাচ্ছি। মাদকের বিরুদ্ধে পুলিশ প্রশাসন জিরো টলারেন্স অনুসরন করে প্রতিনিয়ত কার্যক্রম গ্রহণ করা হচ্ছে। এসব অপরাধের সাথে যতবড় প্রভাবশালীই জড়িত থাকুক. কাউকে ছাড় দেয়া হবেনা।

আপনার মতামত লিখুন :