বিধিনিষেধে বন্ধই থাকবে গণপরিবহন-অফিস

0
96

করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধের (লকডাউন) মেয়াদ আগামী ৫ মে পর্যন্ত বাড়নো হয়েছে। এ সময়ে আগের মতোই গণপরিবহন চলাচল ও সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে। গত ১৪ এপ্রিল থেকেই গণপরিবহন ও সরকারি বেসরকারি অফিস বন্ধ রয়েছে।

বিধিনিষেধের মেয়াদ বাড়িয়ে বুধবার (২৮ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আগের সব বিধিনিষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতায় নতুন ৬টি শর্ত যুক্ত করে ২৮ এপ্রিল মধ্যরাত থেকে ৫ মে মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপের সময় বর্ধিত করা হয়েছে বলে নতুন মেয়াদ বাড়ানোর প্রজ্ঞাপনে জানানো হয়।

গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে সারাদেশে ৮ দিনের কঠোর লকডাউন শুরু হয়। লকডাউনের মধ্যে সরকারের পক্ষ থেকে ১৩টি নির্দেশনা দেয়া হয়। সেই মেয়াদ ২১ এপ্রিল মধ্যরাতে শেষ হয়। তবে সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় লকডাউনের মেয়াদ বুধবার (২৮ এপ্রিল) মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়। এখন তা আরও এক সপ্তাহ বাড়ল।

এ সময়ে স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিংমল সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। এছাড়া আগের মতো খোলা থাকবে জরুরি সেবা দেয়া প্রতিষ্ঠান ও শিল্প-কারখানা। লকডাউনের মধ্যে সীমিত পরিসরে ব্যাংকে লেনদেন করা যাচ্ছে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত।

আপনার মতামত লিখুন :