সাবেক বান্ধবীর সঙ্গে ‘সময় কাটাতেন’ বিল গেটস

0
73

পৃথিবীর শীর্ষ ধনীদের একজন বিল গেটস সম্পর্কে অবাক করা একটি তথ্য ঘুরছে বিভিন্ন প্রভাবশালী আন্তর্জাতিক গণমাধ্যমে। নিউইয়র্ক পোস্ট, ডেইলি মেইল বলছে, সদ্য সাবেক স্ত্রী মেলিন্ডা গেটসের সঙ্গে বিশেষ চুক্তি করে পুরোনো প্রেমিকার সঙ্গে প্রতি বছর সৈকতে দীর্ঘ সময় কাটাতেন মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা।

৬৫ বছর বয়সী গেটসের চেয়ে সেই বান্ধবী পাঁচ বছরের বড়। নাম অ্যান উইনব্ল্যাড। মেলিন্ডাকে গেটস যে বছর বিয়ে করেন, সেই ১৯৯৪ সালে অ্যানের সঙ্গে তার ব্রেকআপ হয়।

বিল গেটস এই চুক্তির কথা নিজেও স্বীকার করেছেন। ১৯৯৭ সালে টাইম ম্যাগাজিনের একটি সাক্ষাৎকারে চুক্তির বিস্তারিত তুলে ধরেন তিনি। ওই প্রতিবেদন থেকে জানা গেছে, ১৯৮৪ সালে অ্যানের সঙ্গে প্রথম দেখা হয় গেটসের।

অ্যান এক সময় উপলব্ধি করেন, গেটস তার বিলিয়ন ডলার সাম্রাজ্য গড়তে দিন-রাত কাজে ডুবে থাকেন। তাই তিনি অন্য কাউকে বিয়ে করতে চাচ্ছিলেন।

গেটস সেটি বুঝতে পেরে নিজে থেকে সরে আসার সিদ্ধান্ত নেন। টাইম ম্যাগাজিনকে তিনি তখন বলেন, ‘মেলিন্ডাকে যখন বিয়ের কথা ভাবি, তখন অ্যানকে ডেকে অনুমতি নেই।’

মেলিন্ডার বিষয়ে অ্যান টাইম ম্যাগাজিনকে বলেন, ‘আমি বলেছিলাম, সে গেটসের জন্য উপযুক্ত। কারণ তার বুদ্ধিবৃত্তিক একটা শক্তি আছে।’

উইনব্ল্যান্ড একজন সফটওয়্যার বিশেষজ্ঞ। সিয়াটলের ভেঞ্চার ক্যাপিটালিস্ট।

অ্যানের কারণে মেলিন্ডার সঙ্গে গেটসের বিচ্ছেদ হয়েছে কি না, সে বিষয়ে নিশ্চিত কোনো তথ্য দিতে পারেনি কোনো গণমাধ্যম। তবে গেটসের পুরোনো সাক্ষাৎকার থেকে বোঝা গেছে, কমপক্ষে এক দশক অ্যানের সঙ্গে তিনি সময় কাটাতে পারবেন, এমন চুক্তি ছিল মেলিন্ডার সঙ্গে।

অ্যান ১৯৯৭ সালে দেয়া সাক্ষাৎকারে বলেছেন, দেখা হওয়ার সময় তারা পৃথিবী নিয়ে আলোচনা করতেন। ব্যবসার বিষয়ে কথা বলতেন।

অ্যান এখন এক অভিনেতাকে বিয়ে করে সুখে আছেন।

আপনার মতামত লিখুন :