পার্লারে নয়, ঈদে ঘরে বসেই সহজ উপায়ে কাটুন চুল (ভিডিও)

0
163

ঈদের আগে কমবেশি সব নারীই লুক পাল্টাতে চুলে বিভিন্ন কাট দিয়ে থাকেন। এর জন্য পার্লারে তো যেতেই হবে তাই না? ঘরে বসে বসে তো আর নিজের চুল নিজে কাটা যায় না!

করোনাকালে আবার পার্লারে গেলে সংক্রমণের ভয়। তাহলে উপায়? চাইলেই কিন্তু আপনি এই অসাধ্য সাধন করতে পারেন। ঘরে বসেই কয়েক মিনিটের মধ্যেই চুলে একটি সুন্দর কাট দিতে পারবেন।

সম্প্রতি বলিউড অভিনেত্রী চিত্রাঙ্গদা সিং সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের চুল নিজেই কাটার একটি টিউটোরিয়াল শেয়ার করেছেন। কীভাবে ধাপে ধাপে নিজের চুল নিজেই কাটা যায় সে পদ্ধতি দেখিয়েছেন অভিনেত্রী।

jagonews24

মাত্র ৫ মিনিট ৩৭ সেকেন্ডের একটি ভিডিওতে তিনি নিজের চুল নিজের কেটে সবাইকে শিখিয়েছেন কীভাবে ঘরে বসে হেয়ার কাট দেওয়া যায়। ৪৪ বছরের এই অভিনেত্রী প্রথমে তার চুলে পানি স্প্রে করে ভিজিয়ে নেন।

এরপর একটি চিরুনির সাহায্যে চুল মাঝ বরাবর সিঁথি কেটে দুই ভাগ করে নেন। তারপর ভালো করে চুল আঁচড়ে নিয়ে লেয়ার ধরে ধরে নিচ থেকে উপরের দিকে কাচির সাহায্যে চুল কাটেন।

চিত্রাঙ্গদা চুল কাটার সময় কয়েকটি পরামর্শও দিয়েছেন। যেমন- চুল কাটার সময় কখনো কাঁচির মুখ নিচের দিকে রাখবেন না। সবসময় উপরের দিকে কাঁচির মুখ রেখে চুল কাটতে হয়।

অভিনেত্রী আরও জানান, তিনি চুলে কেমিকেলযুক্ত কোনো সিরাম ব্যবহার করেন না। তিনি প্রাকৃতিক ডিআইওয়াই মাস্ক ব্যবহার করে চুলের আর্দ্রতা ধরে রাখতে পছন্দ করেন।

নিজের চুল নিজে কাটার ক্ষেত্রে যেসব বিষয় মাথায় রাখা জরুরি-

>> চুল কাটার জন্য ভালো মানের কাঁচি প্রয়োজন। রান্নাঘরের বা কাপড় কাটা কাঁচি ব্যবহার না করে চুল কাটার জন্য ভালো কাঁচি কিনে ব্যবহার করুন।

jagonews24

>> চুলের লম্বা ক্লিপগুলো রাখবেন চুল কাটার সময়। এতে বাকি চুল আটকে রেখে ভালো করে চুলের অন্য অংশ কাটতে পারবেন।

>> একদম ভেজা অবস্থায় কখনো চুল কাটবেন না। কিছুটা ভেজা ও শুকনো অবস্থায় থাকলে চুল কাটলে তা সঠিক মাপে থাকবে। ভেজা অবস্থায় কাটলে পরবর্তীতে চুল শুকালে আরও খাটো দেখাবে।

jagonews24

>> আপনার চুল যদি কোকড়া হয়ে থাকে, তবে চুল টেনে ধরে তবেই কাটুন। না হলে চুল বেশি পরিমাণে কাটা পড়ে যেতে পারে।

>> স্ট্রেট চুলের ক্ষেত্রে পানি স্প্রে করে চুল ভিজিয়ে নিয়ে তারপর কাটুন। এ সময় চুল ভালো করে আঁচড়ে নিতে হবে; না হলে সমানভাবে কাটা যাবে না।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

আপনার মতামত লিখুন :