‘৬ মাস যুদ্ধ চালানোর ক্ষেপণাস্ত্র মজুত আছে হামাসের’

0
129

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের সামরিক শাখা আল কাসেম ব্রিগেডের মুখপাত্র আবু ওবায়দা বলেছেন, ‘আল্লাহর সাহায্যে আমরা ইসরায়েলের বিরুদ্ধে ছয়মাস যুদ্ধ চালিয়ে যাওয়ার মতো ক্ষেপণাস্ত্র মজুত রেখেছি।’

শনিবার (১৫ মে) হামাসের রকেট হামলায় এক ইসরায়েলি নিহতের পরপরই ভিডিও বার্তায় তিনি এমন ঘোষণা দিয়েছেন।

jagonews24

আবু ওবায়দা হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘গাজার বিভিন্ন আবাসিক ভবনে নির্বিচারে বোমা হামলা চালিয়ে ফিলিস্তিনি নাগরিকদের হত্যার প্রতিশোধ হিসেবে ইসরায়েলের জন্য শিগগিরই ভয়াবহ পরিণতি অপেক্ষা করছে।’

শনিবার হামাসের ছোড়া রকেট ইসরায়েলের রাজধানী তেল আবিবের রামাত এলাকার একটি ভবনে আঘাত হানে। এতে ৫০ বছর বয়সী এক ইসরায়েলি নাগরিক নিহত ও কয়েকজন আহত হয়েছেন। এছাড়া তেল আবিবের কাছে আরব টাউন, রিশন লিজন এলাকায়ও আইরন ডোমকে ফাঁকি দিয়ে রকেট নিক্ষেপ করতে সক্ষম হয় হামাস।

jagonews24

এদিকে, ইসরাইলের পক্ষ থেকে রকেট হামলার ছবি টুইট করে জানানো হয়, তেল আবিব মেট্রোপলিটন এলকায় রকেট হামলা চালিয়েছে হামাস। রকেটটি মধ্য ইসরাইলের রামাত আবাসিক এলাকায় বিস্ফোরিত হয়।

গত ১০ মে থেকে গাজায় ইসরায়েলি দখলদার বাহিনীর আগ্রাসনের প্রতিশোধ হিসেবে ইসরায়েলের রাজধানী তেল আবিবসহ বিভিন্ন এলাকায় আড়াই হাজারের বেশি রকেট ছুড়েছে হামাস যোদ্ধারা। এতে মোট নয়জন ইসরায়েলি নিহত হয়েছেন। এর মধ্যে একজন ভারতীয় নারী ও ইসরায়েলি সেনা সদস্য রয়েছেন।

jagonews24

অপরদিকে, গাজা উপত্যকায় ইসরায়েলি দখলদার বাহিনীর অব্যাহত বিমান হামলায় শনিবার পর্যন্ত ১৪০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে ৩৯ জন শিশু রয়েছে। শনিবার গাজায় অবস্থিত কাতারভিত্তিক আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আল-জাজিরা ও যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) কার্যালয় ভবন গুঁড়িয়ে দিয়েছে ইসরায়েলি বাহিনী।

আপনার মতামত লিখুন :