এফএ কাপ জয়ের মঞ্চে ফিলিস্তিনের কথা মনে করালেন ‘বাংলাদেশি’ হামজা

0
115

ফিলিস্তিনি মুসলিমদের ওপর ইসরায়েলের বর্বরতা চলছেই। গাজায় একের পর এক বিমান হামলায় নারী-শিশু নির্বিচারে হত্যা করে চলেছে দখলদার বাহিনী। ইসরায়েলি এই আগ্রাসনে পশ্চিমা বিশ্ব অনেকটা নীরব থাকলেও ফুঁসে উঠেছে মুসলিম জনতা।

যে যার সামর্থ্য অনুযায়ী মুসলিম ভাইদের সমর্থন জানাচ্ছেন। এবার এফএ কাপ জয়ের মঞ্চে দাঁড়িয়ে ফিলিস্তিনের ওপর ইসরায়েলি নির্মমতার কথা বিশ্ববাসীকে মনে করালেন বাংলাদেশি বংশোদ্ভূত লেস্টার ফুটবলার হামজা চৌধুরী।

ওয়েম্বলিতে শনিবার রাতে নাটকীয়তায় ঠাসা এক ফাইনালে চেলসিকে ১-০ গোলে হারিয়ে নিজেদের ক্লাব ইতিহাসে প্রথমবারের মতো এফএ কাপের শিরোপা জিতেছে লেস্টার সিটি।

এর আগে তিনবার এফএ কাপের ফাইনালে উঠেও শিরোপা ছুঁতে পারেনি লেস্টার। ৫২ বছর পর স্বপ্ন হাতে ধরা দিলো। সর্বশেষ তারা টুর্নামেন্টটির ফাইনালে উঠেছিল ১৯৬৯ সালে।

স্বভাবতই ফাইনালের পর পুরো বিশ্বের নজর ছিল লেস্টারের উদযাপনে। সেই সময়ই সতীর্থ ওয়েসলি ফোফানাকে সঙ্গে নিয়ে ফিলিস্তিনি পতাকা তুলে ধরেন বাংলাদেশি মা ও গ্রেনাডিয়ান বাবার ছেলে হামজা চৌধুরী। ফিলিস্তিনকে সমর্থন জানিয়ে ইসরায়েলি হামলার প্রতীকী প্রতিবাদ জানান তারা।

ব্যতিক্রমী এই উদযাপন আলাদা করে চোখে পড়েছে সবার। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে হামজা-ফোফানার ফিলিস্তিনি পতাকা হাতে ছবি।

আপনার মতামত লিখুন :