এসএটিভি ও চ্যানেল নাইনের সম্প্রচার বন্ধ করে দিয়েছে বিএসসিএল

0
103

বেসরকারি টেলিভিশন চ্যানেল এসএটিভি ও চ্যানেল নাইনের সম্প্রচার বন্ধ করে দিয়েছে বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিএসসিএল)।

বঙ্গবন্ধু স্যাটেলাইট ১-এর মাধ্যমে সেবা নেওয়া এ দুই প্রতিষ্ঠান বকেয়া বিল পরিশোধ না করায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন বিএসসিএলের চেয়ারম্যান শাহজাহান মাহমুদ।

দুই টেলিভিশন স্টেশনের মধ্যে কার কত বকেয়া সেই তথ্য প্রকাশ করেননি বিএসসিএল চেয়ারম্যান।

শুক্রবার তিনি বলেন, ‘বকেয়া বিল আদায়ে কোম্পানি এখন কঠোর অবস্থানে রয়েছে। বৃহস্পতিবার রাতেই এ দুই চ্যানেলের স্যাটেলাইট সেবা বন্ধ করে দেওয়া হয়েছে। তবে চ্যানেল দুটি দ্রুত বকেয়া বিল পরিশোধ করবে বলে জানিয়েছে। বিল পরিশোধ করার পর পরই তাদের সম্প্রচার সংযোগ দেওয়া হবে।’

বকেয়া বিল আদায়ে কঠোরতার বিষয়ে শাহজাহান মাহমুদ বলেন, গত ডিসেম্বর পর্যন্ত যারা বকেয়া বিল পরিশোধ করেনি তাদের সেবা বন্ধ রাখা হবে বলে সিদ্ধান্ত হয়ে। এটি আমরা চ্যানেলগুলোকে জানিয়েও দিয়েছি। অনেকে চ্যানেলই বকেয়া পরিশোধ করেছে। আসলে প্রতি মাসে বিল পরিশোধ করার কথা।  কিন্তু কোম্পানি নমনীয়তায় কিছু কিছু চ্যানেল অনিয়মিত হয়ে পড়েছিল। এখন থেকে কোম্পানি এ বিষয়ে কঠোর অবস্থান নিয়েছে।

প্রসঙ্গত, বর্তমানে দেশের ৩২টি বেসরকারি টেলিভিশন স্টেশন এবং চারটি সরকারি টেলিভিশন স্টেশন বঙ্গবন্ধু স্যাটেলাইট ১-এর মাধ্যমে সম্প্রচার চালাচ্ছে। এ ছাড়া ডিটিএইচ (ডিরেক্ট টু হোম) সেবাও দেওয়া হচ্ছে বঙ্গবন্ধু স্যাটেলাইট ১-এর মাধ্যমে।

আপনার মতামত লিখুন :