রোজিনার মুক্তির দাবিতে নারায়ণগঞ্জ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের মানববন্ধন

0
115

প্রথম আলো পত্রিকার সিনিয়র রিপোর্টার সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে নারায়ণগঞ্জ জেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশন। শনিবার (২২ মে) সকালে চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় তারা রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

মানববন্ধনে জেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি হাবিবুর রহমান শ্যামলের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম সবুজের সঞ্চালনায় বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি খন্দকার শাহ্ আলম, সাবেক সভাপতি হাবিবুর রহমান বাদল, সাধারণ সম্পাদক শরীফউদ্দিন সবুজ, কার্য নির্বাহি কামিটির সদস্য বিল্লাল হোসেন রবিন, জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক আমির হোসেন স্মিথ, সাবেক সাধারণ সম্পাদক আফজাল হোসেন পন্টি প্রমুখ।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন ফতুল্লা মডেল প্রেস ক্লাবের সভাপতি আনিসুজ্জামান অনু, জেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি তাপস সাহা, কার্যকরী সদস্য মেহেদী হাসান সজীব, ফতুল্লা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রহিম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, অন্যায়ভাবে রোজিনা ইসলামকে হেনস্তা করা হয়েছে এবং গ্রেফতার করা হয়েছে। এটার পিছনে অনেক ইতিহাস রয়েছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিবন্ধকতা সৃষ্টি করার জন্যে এটা একটা অপকৌশল।

ওরা জানে না কোনোকালে কেউ সাংবাদিকের কলম বন্ধ করতে পারেনি। স্বাস্থ্যখাতে হাজার হাজার কোটি কোটি টাকা লুটপাট করে ভাগাভাগি করে স্বাস্থ্যমন্ত্রীসহ তার দপ্তরের কর্মকর্তারা নিয়ে গেছে। সে বিষয়ের অনুসন্ধানী প্রতিবেদন করার কারণেই আজকে রোজিনা হেনস্তার শিকার। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।

তারা আরও বলেন, কোনো সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলা, মিথ্যা মামলা, অন্যায় অবিচার করে থাকলে আমরা বসে থাকবো না। আন্দোলনের মাধ্যমে এবং সাংবাদিকরা লেখনীর মাধ্যমে তার জবাব দিবে।

প্রকৃত সন্ত্রাসীর চেহারা, লুটেরার চেহারা, জুলুমবাজের চেহারা পুরো বিশ্ববাসীর কাছে উন্মোচন করা হবে। আমরা অবিলম্বে নিঃশর্তে রোজিনার মুক্তি এবং এই মিথ্যা মামলা প্রত্যহারের দাবি জানাচ্ছি।

আপনার মতামত লিখুন :