মাদক বিক্রেতা ও সেবীদের হালনাগাদ তালিকা অনুযায়ী গ্রেফতারী অভিযান: ওসি সিদ্ধিরগঞ্জ

0
319

মাদকের আখড়া হিসেবে পরিচিত সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় মাদক বিক্রেতা ও সেবীদের পুরাতন তালিকার পাশাপাশি বর্তমানে নতুন তালিকা হালনাগাদ হচ্ছে বলে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মশিউর রহমান জানান। তালিকা অনুযায়ী মাদক বিক্রেতা ও সেবীদের গ্রেফতারি অভিযান অব্যাহত আছে এবং তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে পুলিশ সক্রিয়ভাবে কাজ করছে বলে একুশের কাগজকে ওসি জানান।

আমাদের প্রতিনিধি বিভিন্ন সূত্রের মাধ্যমে জানান, নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার বিভিন্ন এলাকার মধ্যে পাঠানটুলী, নতুন আইলপাড়া, এনায়েতনগর, তাতখানা, সৈয়দপাড়া, শান্তিনগর, ২নং ঢাকেশ্বরী, ধনকুন্ডা, মীরপাড়া, ভূইয়াপাড়া, রসুলবাগ, আরামবাগ, আজিম মার্কেট, পানিরকল, কদমতলী, আদমজীনগর, বাগপাড়া, বাড়ৈপাড়া, এসও, বার্মাস্টান্ড ডিপো সংলগ্ন এলাকা, নয়াআটি, মিজমিজি, পাইনাদী, সিদ্ধিরগঞ্জ বাজার, সানারপাড়, মৌচাক, শিমরাইলসহ আরও কয়েকটি গ্রামে হাত বাড়ালেই মিলছে ইয়াবা। ইয়াবা সেবনের ফলে বিশেষ করে তরুন সমাজ বিপদগস্থ হয়ে পড়ছে এবং পরিবারের মধ্যে অশান্তি সৃষ্টি করে রেখেছে। পুলিশ প্রশাসন বিভিন্ন সময় চিহ্নিত মাদক বিক্রেতাদের আটক করলেও আইনের ফাকফোকরে আদালত থেকে জামিনে বেরিয়ে আবারও বীরদর্পে মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে।

তবে সিদ্ধিরগঞ্জ পুলিশ মাদকের বিরুদ্ধে হার্ডলাইনে রয়েছে বলে ওসি মশিউর রহমান জানান।

ওসি মশিউর রহমান আরো বলেন, এলাকাবাসী সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করলে মাদক ব্যবসায়িদের দ্রুত গ্রেফতার করতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন। থানা পুলিশের একটি চৌকস টীম মাদক বিক্রেতাদের গ্রেফতারের জন্য নিয়মিত অভিযান পরিচালনা করছে এবং মাদকসহ গ্রেফতার করে আদালতে সোপর্দ করছে। সরকারের জিরো টলারেন্স নীতিতে মাদকের বিরুদ্ধে কোন ছাড় নয় এই হুংকারে সিদ্ধিরগঞ্জ পুলিশ মাদক বিরোধী অভিযান অব্যাহত রাখবে বলে ঘোষণা দেন।

সেই সাথে পুরাতন মাদক বিক্রেতাদের তালিকার পাশাপাশি নতুনভাবে তালিকা অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে ওসি জানান। তিনি আরও বলেন বর্তমানে প্রতিনিয়তই মাদক বিক্রেতা ও সেবীদের তালিকা হালনাগাদ হচ্ছে।

এ ব্যপারে সাংবাদিকরাও যদি বস্তুনিষ্ঠ সংবাদ ও সঠিক তথ্য দিয়ে আন্তরিকভাবে সহযোগিতা করে তাহলে পুলিশ প্রশাসন আরও জোরালো ভূমিকা রাখতে পারবে।

 

আপনার মতামত লিখুন :