নারায়ণগঞ্জে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

0
73

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজীতে বকেয়া বেতন ও শ্রমিকদের জমা টাকা পরিশোধের দাবিতে সড়ক অবরোধ করেছে কুনতং অ্যাপারেলস লিমিটেড নামের একটি পোশাক কারখানার শ্রমিকরা। এসময় সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। ফলে ভোগান্তিতে পড়ে মানুষ। শুক্রবার (২৮ মে) সকাল ৯টা থেকে তারা নারায়ণগঞ্জ- আদমজী সড়কে অবস্থান নেন।

পরে অবরোধের দুই ঘণ্টা পর বকেয়া বেতন ও জমা টাকা পরিশোধের আশ্বাস দিলে তারা রাস্তা থেকে সরে যান।

woman

জানা যায়, প্রতিষ্ঠানটিতে ছয় হাজার ৮০০ শ্রমিক কাজ করতেন। করোনা মহামারি শুরু হওয়ার কিছুদিন পর প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে যায়। কিন্তু শ্রমিকদের বকেয়া বেতন ও জমা টাকা পরিশোধ করা হয়নি।

শ্রমিক জুয়েল রানা বলেন, ‘আমরা এখন পর্যন্ত বকেয়া বেতনের ৩৩ ভাগ পেয়েছি। বাকি টাকা পরিশোধ করা হবে বলে আশ্বাস দিলেও এখনো দেয়া হয়নি। এমনকি আমাদের জমা টাকাও পাইনি’।

শায়েলা বেগম নামের এক শ্রমিক বলেন, বকেয়া বেতন ও জমা টাকা পরিশোধের আশ্বাস দিলেও পরে তা দেয়া হয়নি। এজন্য সড়ক অবরোধ করেছি।

woman

নারায়ণগঞ্জ শিল্প পুলিশ-৪ এর পরিচালক এসপি সাখাওয়াত হোসেন বলেন, শ্রমিকরা বকেয়া বেতন পরিশোধের দাবিতে আন্দোলন করেছে। তাদের আন্দোলনে কোনো ধরনের বিশৃঙ্খলা হয়নি।

সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডের জেনারেল ম্যানেজার আহসান কবির বলেন, মালিকপক্ষ আগামী ১২ জুন শ্রমিকদের বকেয়া পরিশোধের আশ্বাস দিয়েছেন।

আপনার মতামত লিখুন :