গোদনাইলের পদ্মা ও মেঘনা ডিপো এলাকায় ৪ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার

0
423

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ৪ পরিবহন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‌্যাব। রোববার (৩০ মে) দুপুরে গোদনাইলের বাগপাড়া এলাকায় জ্বালানী তেলবাহী ট্যাংকলরী থামিয়ে চাঁদা আদায়কালে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো-  মোঃ আব্দুল হামিদ (৭০), মোঃ মজিবর রহমান (৭৭), মোঃ বাদল শেখ (৫৮) ও মোঃ জসীম উদ্দিন (৫২)। তাদের কাছ থেকে চাঁদাবাজির নগদ ১৫ হাজার ১৩০ টাকা ও নামে-বেনামে বিভিন্ন সমিতির ৬টি চাঁদা আদায়ের রশিদ বহি জব্দ করা হয়। র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো: জসিম উদ্দীন চৌধুরী এ তথ্য জানান।

তিনি আরও জানান, সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত পদ্মা ও মেঘনা ডিপো হতে প্রতিদিন শত শত তেলের ট্যাংকলরী জ্বালানী তেলভর্তি করে দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করে। একটি সক্রিয় চাঁদাবাজ চক্র এই জ্বালানী তেলভর্তি ট্যাংকলরীগুলো থেকে ট্যাংকলরীর চালক ও হেলপারদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক লরী প্রতি দৈনিক ১২০ টাকা থেকে ১৪০ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে।

অনুসন্ধানে জানা যায়, শ্রমিক ফেডারেশন, শ্রমিক ইউনিয়ন ও মালিক সমিতির নামে গাড়ী প্রতি ৭০ টাকা চাঁদা উঠানোর নিয়ম থাকলেও উক্ত চাঁদাবাজ চক্রটি নামে-বেনামে বিভিন্ন সমিতি ও মাদ্রাসার নাম ভাঙ্গিয়ে ৬টি টোকেন প্রদর্শন করে অতিরিক্ত ৫০ টাকা থেকে ৭০ টাকাসহ প্রতি ট্যাংকলরী হতে ১২০ টাকা থেকে ১৪০ টাকা করে অবৈধ চাঁদা আদায় করে আসছে।

তিনি আরও জানান, কয়েকজন ভুক্তভোগী ট্যাংকলরী চালকের অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১১ কর্তৃক ঘটনার অনুসন্ধান করে সত্যতা পেয়ে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

আপনার মতামত লিখুন :