অনুষ্ঠান চলাকালে কনের মৃত্যু, শেষে হবু শ্যালিকাকে বিয়ে

0
140

বিয়ের আনুষ্ঠানিকতা শুরু হয়ে গেছে। চারদিকে আনন্দের পরিবেশ। কিছুক্ষণের মধ্যে বর-কনের মালাবদল শুরু হবে। ঠিক তখনই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন কনে। তার কিছুক্ষণের মধ্যেই মৃত্যু হয় তার। কনের মৃত্যুর পর তার বোন অর্থাৎ হবু শ্যালিকাকে বিয়ে করেন যুবক।

ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের এটাওয়াতে। গত বৃহস্পতিবার এটাওয়ার সমসপুর গ্রামে এ ঘটনা ঘটে।

গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়, সমসপুর গ্রামের সুরভীর সঙ্গে বিয়ে হওয়ার কথা ছিল নাওলি গ্রামের মঙ্গেশ কুমারের। কিন্তু মালাবদলের আগেই অসুস্থ হয়ে পড়েন সুরভী। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। চিকিৎসকরা জানান, হৃদরোগে আক্রান্ত হয়ে সুরভীর মৃত্যু হয়েছে। মুহূর্তের মধ্যে আনন্দের অনুষ্ঠান পরিণত হয় বিষাদে।

ঠিক তখনই সবাইকে অবাক করে দিয়ে মঙ্গেশ প্রস্তাব দেন, সেই দিনই সুরভীর বোন নিশাকে তিনি বিয়ে করতে চান। পাত্রীপক্ষ সেই প্রস্তাবে রাজি হয়।

এ বিষয়ে সুরভীর ভাই সৌরভ বলেন, ‘আমরা বুঝতে পারছিলাম না কী করব। এ সময় দুই পরিবার বসে নিশার সঙ্গে মঙ্গেশের বিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয়। এটা খুবই অদ্ভুত ঘটনা। যখন আমার এক বোনের বিয়ে হচ্ছে তখন পাশের ঘরে আরেক বোনের মরদেহ শোয়ানো রয়েছে।’ কনে বিদায়ের পরে সুরভীর শেষকৃত্য করে পরিবার।

সূত্র: আনন্দবাজার।

আপনার মতামত লিখুন :