দাবী একটাই, খেলার মাঠ চাই: সুদৃষ্টিতে নারায়ণগঞ্জ টেকনিক্যাল স্কুল ও কলেজে স্মারক লিপি পেশ

0
313

নারায়ণগঞ্জে ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান নারায়ণগঞ্জ সরকারি টেকনিক্যা স্কুল ও কলেজের খেলার মাঠ নষ্ট করে ভবন নির্মাণ করার উদ্যোগকে ধিক্কার জানিয়ে এবং প্রধানমন্ত্রীর ঘোষনাকে বাস্তবায়নের লক্ষ্যে স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ৩১শে মে সোমবার দুপুরে শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিবাদী স্মারক লিপি দিয়েছে।

স্মারক লিপিতে বলা হয়, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ডের আইলপাড়া পাঠানটুলীস্থ নারায়ণগঞ্জ টেকনিক্যাল স্কুল ও কলেজ প্রাঙ্গনে ঐতিহাসিক খেলার মাঠটি নষ্ট করে অত্র শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক ভবন নির্মাণ করার খনন কাজ শুরু করে। রাতের অন্ধকারে গত ২২শে মে মাটি কাটার ভ্যাকু দিয়ে গোপনে খনন কাজ পরিচালিত করে। যাহা ঐতিহ্যবাহী খেলার মাঠ বিলীন করা সামিল। অথছ শিক্ষা প্রতিষ্ঠানের ভিতরেই অনেক জায়গা রয়েছে। প্রতিষ্ঠানটি মাঠের উত্তর ও পশ্চিমে এরকম ভবন করার মত পর্যাপ্ত জায়গা রয়েছে। একটি শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশুনার পাশাপাশি খেলা ধুলার কোন বিকল্প নেই। একটি উপযুক্ত খেলার মাঠ অত্যন্ত জরুরী এবং গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এই মাঠেই স্থানীয় এবং জাতীয় ফুটবল দলের অনেক খেলোয়ার সৃষ্টি হয়েছে। গত এক বৎসরে অধিক কাল করোনায় মহামারীর কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ এবং সরকারী নির্দেশনা রক্ষায় ছাত্র-ছাত্রী ও খেলোয়ারদের অনুপস্থিতি রয়েছে।

এরই মধ্যে গভীর ষড়যন্ত্র করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ খেলার মাঠ বিলীন করার আত্মহাতী সিদ্ধান্ত বাস্তবায়নে পদক্ষেপ গ্রহণ করেছে। বিষয়টি সকল শ্রেণির মানুছ মারাত্মকভাবে মর্মাহত হয়েছে। তাই অনতিবিলম্বে ঐতিহ্যবাহী খেলার মাঠটি রক্ষায় যত দ্রুত সম্ভব চলমান খনন কাজ বন্ধ করে নব নির্মিত ভবনটি অনত্র স্থান্তর করে খেলার মাঠটি উন্মক্ত করার জন্য জোড় দাবী জানান সর্বশ্রেণির লোকজন।

স্মারকলিপিটি নারায়ণগঞ্জ ট্যাকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ বরাবর দিলেও সদয় অবগতির জন্য অনুলিপি প্রেরণ করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়, পুলিশ সুপারের কার্যালয়, সদর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও নির্বাহী প্রকৌশলী শিক্ষা অধিদপ্তর সহ আরও কয়েকটি দপ্তর এবং জনপ্রতিনিধীর কাছে। স্মারক লিপিটি দেওয়ার সময় উপস্থিত ছিলেন জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ সুজন, খেলোয়াড় মোতালেব হোসেন, আইলপাড়া পঞ্চায়েত কমিটির সভাপতি ঈসমাইল মাদবর, স্থানীয় আব্দুল আলী, ফকির স্মৃতি সংসদের আহ্বায়ক মোহাম্মদ গোলাম মোস্তফা সাচ, নারায়ণগঞ্জ সিটি প্রেস ক্লাবের সহ-সভাপতি শফিকুল ইসলাম আরজু, নেতা শাজাহান সরকার, মতিউর রহমান শরীফ, কামরুল হাসান শাকিল, মোঃ আবু সাঈদ, মোঃ সজল, মোঃ ইসমাইল হোসেন তারিফ, আমিনুল ইসলাম রকি, মোঃ হাসান, সোহান, মারুফ সজল, ইমরুল হাসান লিমন ও অত্র প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রী এবং অভিভাবকবৃন্দ সহ তরুন সমাজ উপস্থিত ছিলেন

আপনার মতামত লিখুন :