মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন, ভোকেশনালের আপাতত কাজ বন্ধ থাকবে: ওয়ার্ড কাউন্সিলর

0
126

সিদ্ধিরগঞ্জের আইলপাড়া পাঠানটুলি এলাকায় নারায়ণগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ (ভোকেশনাল) এর খেলার মাঠ রক্ষার দাবিতে নিয়ে ২য় দফায় মানববন্ধন কর্মসূচী পালন করেছেন শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীগণ।   আন্দোলন করে যাচ্ছে বেশ কিছু দিন ধরে।  ১৩ জুন (রবিবার) সকাল ১১টায় ভোকেশনাল এর সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ভোকেশনাল খেলার মাঠ রক্ষায় সম্মিলিত শিক্ষার্থী- অভিভাবক ও এলাকাবাসীবৃন্দ এর মুখপাত্র গোলাম মোস্তফা সাচ এর সঞ্চালনায় ও  আইলপাড়া পঞ্চায়েতের সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যা নিকেতনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শাহ আলম এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- পঞ্চায়েত কমিটির সভাপতি ইসমাইল মাদবর, রুপালী তারার মেলার কেন্দ্রীয় সভাপতি জাহাঙ্গীর আলম গোলক, বাংলাদেশ ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সহ সভাপতি ও জেলা সভাপতি জেসমিন আক্তার, নতুন আইলপাড়া জামে মসজিদের সভাপতি আবু মুছা, মোস্তফা হাওলাদার, জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড় ও সোনালী অতীত এর সভাপতি মোতালেব হোসেন, শরিফুল হাসান প্রধান রোকন, এড. শুভ, ইমরুল সুইট ও ইভান । আরো উপস্থিত ছিলেন মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূইয়া,  সমাজ কর্মী মোক্তার হোসেন ভূইয়া, সাইদুর রহমান, মাইনুদ্দিন বারী, আনোয়ার হোসেন আনু , আসমা আক্তার, হোসনা আরা, কামরুল হাসান শাকিল, মতিউর রহমান শরীফ, কামরুজ্জামান তুরাগ, শহিদুল ইসলাম রনি, জাহিদুল ইসলাম শুভ, মো. ইসমাঈল, আবু সাঈদ, আমিনুল ইসলাম রকি, গোলাম মর্তুজা আকাশ, ইউছুফ পনি, নাসির আহমেদ পাবেল, সাগর মোল্লা, সাব্বির আহমেদ সোহান, জাহিদ  হাসান শান্ত, আব্রাহিম ফাহিম, মারুফ সজল, রাকিবুল হাসান, মোঃ ফাহিম , মো. লিমন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, আমাদের সন্তানসহ প্রায় ১২০০ শিক্ষার্থী এই শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত রয়েছেন। এ সকল কোমলমতি শিক্ষার্থী এ মাঠে খেলাধূলা করে থাকে। করোনা পূর্বকালীন যখন মাঠটি উন্মুক্ত ছিলো তখন এ মাঠে প্রাথমিক পর্যায়ে  ফুটবল-ক্রিকেট খেলা শুরু করলেও অনেকেই জাতীয় পর্যায়ের খেলোয়াড় হয়ে আমাদের নারায়নগঞ্জ এর গর্ব দেশসহ বিশ্বে ছড়িয়ে দিয়েছেন।

অথচ আজ আমাদের সমাজের সন্তানরা এ মাঠ ব্যবহার থেকে বঞ্চিত হওয়ার পথে। শিক্ষা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ প্রবেশ গেট তালাবন্ধ করে রাখায়। আর শিক্ষার্থীরা এতদিন যে খেলার সুযোগ পেতো সেটাও আজ মাঠ কেটে নতুন ভবন নির্মান করার উদ্যোগের কারনে বন্ধের পথে।

আমরা মাঠ রক্ষার্থে বিভিন্ন দপ্তরে যে আবেদন ও স্মারকলিপি দিয়েছি যদি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহন না করেন তা হলে আমরা অচিরেই বৃহত্তর আন্দোলনসহ রাজপথে আন্দোলন করতেও প্রস্তুত রয়েছি। আমাদের দাবী মাঠের স্থান ঠিক রেখে পরিত্যাক্ত স্থানে নতুন ভবন নির্মান স্থানান্তর করা হউক। নব ভবন নির্মাণের জন্য দৈর্ঘ্যর এবং প্রস্থের প্রয়োজনীয় পরিমাণ পরিত্যক্ত জায়গা রয়েছে, সেই স্থানে নব ভবন নির্মানের যথেষ্ট সুযোগ রয়েছে।

উল্লেখ, এই মাঠ  রক্ষার দাবি নিয়ে এলাকার সচেতন মহল, অভিভাবক ও শিক্ষার্থী বেশ কিছু দিন ধরে বিভিন্ন কর্মসূচি গ্রহন করে যাচ্ছেন। সকলের গনস্বাক্ষর সম্বলিত মাঠ রক্ষার্থে একটি লিখিত আবেদন অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষকে দেয়া হয়। এছাড়াও নারায়ণগঞ্জ জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়েছে।  এরপরও মাঠ রক্ষার জন্য কোন পদক্ষেপ না দেখে নারায়গঞ্জ সিটি কর্পোরেশন এর মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বরাবরে আবেদন করলে মেয়রের হস্তক্ষেপে নির্মান কাজ সাময়িক বন্ধ হলেও চূড়ান্ত কোন সিদ্ধান্ত হয়নি।

এদিকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ওয়াড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা তার ফেসবুকে স্ট্যাটাস এর মাধ্যমে জানিয়েছেন, ভোকেশনালের মাঠ রক্ষায় এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে মাননীয় মেয়র শিক্ষা মন্ত্রীর সাথে আলোচনায় সিদ্ধান্ত হয় আপাতত কাজ বন্ধ থাকবে।পরে সিদ্ধান্ত হলে কাজ চলবে। ধন্যবাদ মেয়র কে।

আপনার মতামত লিখুন :