রাষ্ট্রের প্রতিটি বিভাগ দুর্নীতিতে নিমজ্জিত: ইসলামী সমাজ

0
71

সমাজ ও রাষ্ট্র পরিচালনায় ইসলামের পরিবর্তে মানব রচিত ব্যবস্থা প্রতিষ্ঠিত থাকায় মানুষে মানুষে দ্বন্দ্ব, সংঘাত ও সংঘর্ষ ক্রমেই বৃদ্ধি পাচ্ছে বলে মন্তব্য করেছেন ইসলামী সমাজের আমির  সৈয়দ হুমায়ূন কবীর।

তিনি বলেন, রাষ্ট্রের প্রতিটি বিভাগ দুর্নীতিতে নিমজ্জিত। নতুন নতুন আইন তৈরি করার পরেও মাদক, গুম, খুন ও ধর্ষন বন্ধ হচ্ছে না। মানবতা ও মনুষত্ব বিলুপ্ত হয়ে হিংসা-প্রতিহিংসা এবং মানবতাবিরোধী অপতৎপরতা ক্রমেই বেড়ে চলছে। জীবনের সকল ক্ষেত্রে শান্তি প্রতিষ্ঠিত করতে পারে একমাত্র ইসলাম।

সোমবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় একথা বলেন তিনি। সংগঠনের কেন্দ্রীয় নেতা মুহাম্মাদ ইয়াছিনের পরিচালনায় সোলায়মান কবীরসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ইসলাম প্রতিষ্ঠায় রাজধানীর ৬টি স্থানে শান্তিপূর্ণ পথসভার কর্মসূচি ঘোষণা করে সৈয়দ হুমায়ূন কবীর বলেন, বিভিন্ন সময়ে ক্ষমতায় আসা সরকার সমূহের লুট-পাট, সম্পদ পাচার ও অরাজকতা সাধারণ মানুষের জীবনকে অতিষ্ট করে তুলেছে। রাষ্ট্রের প্রতিটি বিভাগ দুর্নীতিতে নিমজ্জিত। সন্ত্রাস, চাঁদাবাজি ও নৈরাজ্য মানুষের জীবনে অশান্তির মাত্রা বৃদ্ধি করেছে। প্রকৃত পক্ষে মানব জীবনের কোন সমস্যারই সমাধান হচ্ছে না।

তিনি বলেন, সকল বিভ্রান্তি ও মহাক্ষতি থেকে মানুষকে রক্ষা করার জন্যই আল্লাহর নির্দেশিত ও রাসূল (সাঃ) প্রদর্শিত পদ্ধতিতে সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠার আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ইসলামী সমাজ। দল-মত, জাতি-ধর্ম নির্বিশেষে সকলকে তিনি ইসলাম প্রতিষ্ঠার লক্ষ্যে ইসলামী সমাজে শামিল হওয়ার আন্তরিক আহ্বান জানান।

আপনার মতামত লিখুন :