বাংলাদেশ থেকে এমিরেটসের আমিরাতগামী ফ্লাইট ৭ আগস্ট পর্যন্ত বন্ধ

0
75

বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার চারটি দেশ থেকে সংযুক্ত আরব আমিরাতগামী ফ্লাইট বন্ধ রাখার সময়সীমা আরও বাড়িয়েছে এমিরেটস এয়ারলাইন্স। দুবাইভিত্তিক বিমান পরিবহন সংস্থাটি বুধবার জানিয়েছে, বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা থেকে তাদের আমিরাতগামী সব ফ্লাইট আগামী ৭ আগস্ট পর্যন্ত বন্ধ থাকবে।

এক বিবৃতিতে এমিরেটস জানিয়েছে, তারা আমিরাত সরকারের নির্দেশনা মোতাবেক এ সিদ্ধান্ত নিয়েছে। নতুন ঘোষণায় বলা হয়েছে, যদি কোনো যাত্রী বিগত ১৪ দিনের মধ্যে উল্লেখিত চার দেশের সঙ্গে সংযুক্ত থাকেন, তাহলে তিনিও আমিরাতে প্রবেশ করতে পারবেন না। অর্থাৎ বিশ্বের যেকোনো প্রান্ত থেকে এ ধরনের যাত্রীদের আমিরাত ভ্রমণ আপাতত বন্ধ।

বিবৃতিতে বলা হয়েছে, আমিরাতের নাগরিক, আমিরাতের গোল্ডেন ভিসাধারী এবং কূটনৈতিক মিশনের সদস্যদের মধ্যে যাদের সঙ্গে আমিরাত সরকারের করোনা সম্পর্কিত হালনাগাদ নিয়মকানুন সামঞ্জস্যপূর্ণ হবে, তারা এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবেন।

বিমান পরিবহন সংস্থাটি আরও জানিয়েছে, করোনাবিধির কারণে যাদের ফ্লাইট বাতিল হচ্ছে, তারা চাইলে টিকিট রেখে দিতে পারেন; যখন ফ্লাইট চালু হবে, তখন এমিরেটস কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের মাধ্যমে বুকিং পরিবর্তন করতে পারবেন।

করোনা মহামারির বাড়বাড়ন্তের কারণে দক্ষিণ এশিয়ার এই চারটি দেশের ফ্লাইট বন্ধের সময়সীমা গত কয়েক সপ্তাহে বেশ কয়েকবার বাড়িয়েছে এমিরেটস। এর মধ্যে সবার আগে বন্ধ হয়েছিল ভারতের ফ্লাইট। গত ২৪ এপ্রিল দেশটি থেকে আমিরাতগামী সব ফ্লাইট বাতিল করা হয়। বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কার ফ্লাইট বাতিল হয় গত ১৩ মে।

সূত্র: গালফ বিজনেস

আপনার মতামত লিখুন :