দলিল লিখকদের মানববন্ধন স্থগিত: ভবন নির্মাণের দাবীতে আইজিআরের সাথে সাক্ষাৎ ১১ আগষ্ট

0
270

স্টাফ রিপোর্টার: নারায়ণগঞ্জ রেজিস্ট্রেশন কমপ্লেক্সের আঙিনায় দলিল লিখকদের জন্য বসার স্থানের দাবীতে ১১ আগষ্টের মানববন্ধন কর্মসূচি স্থগিত করে অবশেষে ইন্সপেক্টর জেনারেল অব রেজিস্ট্রেশন (আইজিআর) এর সাথে গুরুত্বপূর্ণ সাক্ষাত করবে দলিল লিখকরা।

জানাযায়, সম্প্রতি দলিল লিখকদের বসার টিনসেড ঘরটি সড়ক ও জনপথ বিভাগ তাদের প্রয়োজনে ভেঙ্গে দেয়।ফলে দলিল লিখকরা তাদের কার্যসম্পাদন করার লক্ষ্যে রেজিস্ট্রেশন কমপ্লেক্সের আঙিনায় নতুন একটি ভবন নির্মাণের দাবি জানান জেলা রেজিস্ট্রার ও নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কে। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে জননিরাপত্তার স্বার্থ রক্ষায় সরকারি নির্দেশনা বাস্তবায়নে দলিল লিখকরা অনুরোধ করলেও জেলা রেজিস্ট্রার কোন কথাই শুনছে না। যার ফলে কঠোর আন্দোলনের হুমকি দেয় নারায়ণগঞ্জ সদর ও ফতুল্লার দলিল লিখকরা।

দাবী আদায়ে ১১ আগষ্ট মানববন্ধন কর্মসূচি ঘোষণা করে নারায়ণগঞ্জের ৪ আসনের এমপি একে এম শামীম ওসমানের সাথে নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবে ১০ আগষ্ট দুপুরে দলিল লিখকরা সাক্ষাত করেন। এসময় শামীম ওসমান দলিল লিখকদের বিভিন্ন সমস্যা ও যোক্তিক দাবীর কথা শুনে তিনি বিষয়টি গুরুত্বের সহিত দেখবেন বলে আশ্বাস দিয়েছেন।

দলিল লিখকরা শামীম ওসমানের সাথে দেখা করে ফলপ্রসূ আলোচনায় ১১ আগষ্ট সকালের মানববন্ধন কর্মসূচি সাময়িক সময়ের জন্য স্থগিত করেন এবং দলিল লিখকদের সমন্বয়ে ৭ সদস্যের একটি প্রতিনিধি দল গঠন করেন। অবশেষে ইন্সপেক্টর জেনারেল রেজিস্ট্রার এর সাথে দুপুর ১২ টায় ঢাকায় সাক্ষাত করবেন।

দলিল লিখকরা আশাবাদী যে, মহাপরিদর্শক (নিবন্ধক) এর সাথে ফলপ্রসূ আলোচনা হবে এবং জননিরাপত্তার বিষয়টি নিশ্চিত করতে নতুন ভবন নির্মাণের দিকনির্দেশনা দেবেন।

আপনার মতামত লিখুন :