ইন্ডিয়ান আইডলে আসল চ্যাম্পিয়ন অরুণিতাই!

0
103

অবশেষে অনেক জল্পনা কল্পনর সমাপ্তি হলো। গেল রোববার (১৫ আগস্ট) শেষ হল জনপ্রিয় রিয়ালিটি শো ‘ইন্ডিয়ান আইডল ১২’- এর আসর। প্রায় আট মাস কাটিয়ে শেষ পর্বেও দর্শককে টিভির সামনে আটকে রাখল এই রিয়ালিটি শো।

ফাইনালে দারুণ লড়াই দেখা গিয়েছে। দর্শকদের নজরে ছিলেন উত্তরাখণ্ডের পবনদীপ আর পশ্চিমবাংলার মেয়ে অরুণিতা কাঞ্জিলাল। ‘ইন্ডিয়ান আইডল ১২’-এর প্রথম দিন থেকেই বিচারকদের মন জয় করে নিয়েছিলেন পবনদীপ আর অরুণিতা।

তবে অরুণিতা যেন জনপ্রিয়তায় একটু বেশিই এগিয়ে ছিলেন সবার থেকে। সবার ধারণা ছিলো তার হাতেই উঠবে চ্যাম্পিয়নের স্বীকৃতি।

কিন্তু তা হয়নি। শেষ রাতে আসল বাজিটা মারলেন পবনই! আর এই নিয়েই এখন জোর চর্চা সোশ্যাল মিডিয়ায়। সমালোচনায় তুলোধুনা করা হয়েছে আয়োজকদের। অনেকে হতাশ হয়ে প্রশ্ন করছেন, ‘ইন্ডিয়ান আইডলে মেয়েরা কখনো চ্যাম্পিয়ন হতে পারবে না?’

পশ্চিমবঙ্গভিত্তিক গণমাধ্যমগুলোর বরাতে জানা গেছে অনেকে দাবি তুলেছেন, এই আয়োজন মেয়েদের মেধা, গ্ল্যামার, বাজার কাটতি চাহিদাকে প্রদর্শন করে আলোচনায় থাকে। কিন্তু মেয়েদের স্বীকৃতি দিতে পছন্দ করে না। এর আগেও দেখা গেছে এমনটি। পুরো মৌসুমে মেয়েরা এগিয়ে থেকেও ফাইনালে তাদের হারিয়ে দেয়া হয়। নেটিজেনরা মনে করছেন এবারও তাই হলো। অরুণিতারই চ্যাম্পিয়ন হবার কথা।

এদিকে বিষয়টি নিয়ে ক্ষোভ দেখা গেছে পশ্চিমবঙ্গের সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের মধ্যে। তারা মেয়েদের দমিয়ে রাখার পাশাপাশি ইচ্ছে করে চাল দিয়ে বাংলার প্রতিযোগীদের বঞ্চিত করা হয় বলে দাবি করছেন।

এবারের ইন্ডিয়ান আইডলের শুরু থেকেই গানের বাইরে অরুণিতা ও পবনের মধ্যে প্রণয়ঘটিত সম্পর্ককে স্পটলাইটে নিয়ে এসেছিল নির্মাতা। বিতর্ক উঠেছিল, এই প্রেম নাকি একেবারেই অনুষ্ঠানের টিআরপিকে ধোঁয়া দিতেই। এক্ষেত্রে কিছুটা সফলও হয়েছিল ইন্ডিয়ান আইডল। দর্শক মজে গিয়েছিল পবন ও অরু-র প্রেমে। তবে এখন এই প্রেম ইতিহাস।

রিয়ালিটি শোয়ের আটমাসের প্রেমকে ভুলে এখন সেরার ট্রফি নিয়েই বাড়িতে ফিরবেন পবনদীপ। অন্যদিকে, অরুণিতার পকেটে শুধুই জনপ্রিয়তা।

নেটদুনিয়ায় এসব নিয়ে কথা হলেও, জেতার পরে ইন্ডিয়ান আইডলের মঞ্চে জড়িয়ে ধরে পবনকে শুভেচ্ছাও জানিয়েছেন অরুণিতা। টিআরপি ভুলে দু’জন যে ভাল বন্ধু তার পরিচয় দিয়েছেন। কিন্তু অরুণিতার হেরে যাওয়াটা কিছুতেই মেনে নিতে পারছে না নেটিজেনদের একাংশ।

অনেকে মনে করছেন, ইন্ডিয়ান আইডল পুরোটাই আগে থেকে ঠিক করা পবনকে জয়ী করা হবে। বাস্তবে তার চেয়ে অনেক বেশি মেধাবী ও জনপ্রিয় অরুণিতা। তবুও পবনের হাতেই গাড়ির চাবি ও ২৫ লাখ টাকার চেক। কিন্তু দর্শকদের কাছে আসল চ্যাম্পিয়ন অরুণিতাই।

আপনার মতামত লিখুন :