ডেঙ্গু প্রতিরোধে সকলকে সচেতন থাকার আহ্বান জানালেন পরিবেশে রক্ষা ও উন্নয়ন সোসাইটি

0
84

পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির আয়োজনে ২ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে সোনারগাঁও পৌরসভার সামনে ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসুন শ্লোগানে সচেতনতা মূলক সভা করেছে। সোসাইটির সোনারগাঁ উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম রফিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ও সোনারগাঁও পৌর মেয়র পদপ্রার্থী ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসাইন।

তিনি বলেন, ডেঙ্গু ও চিকনগুনিয়া জ্বরে মানুষের প্রাণহানীও ঘটতে পারে। কোভিড-১৯ এর মতই এই রোগ মহামারি রুপ নিতে পারে। আমাদের সচেতনাতাই ডেঙ্গু প্রতিরোধের উৎকৃষ্ট উপায় প্রিভেনশন ইজ বেটারদেন কিউর। তিনি আরো বলেন, আমরা বাড়ির আঙ্গিনায়, ছাদে টবে করে ফুল ফল ও সবজির বাগান করি। খেয়াল রাখতে হবে এসব টবে যেন বৃষ্টির পানি বা পরিচরযার পানি যেন জমে না থাকে। বাড়ির আসে পাশের আঙ্গিনায় পরে থাকা ডাবের খোসা, নারিকেলের মালা, ভাঙ্গাহাড়ি, পাতিল ইত্যাদি যেখানে পানি জমতে পারে এসব জিনিস পত্র সরিয়ে ফেলতে হবে। ‘পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। তবেই আমরা ডেঙ্গু ও চিকনগুনিয়া মুক্ত থাকতে পারব।

সোসাইটির সেনারগাঁ উপজেলা কমিটির সভাপতি মোঃ আজিজুল ইসলাম মুকুল জরুরী কাজে বাহিরে থাকায় অনলাইনে সভায় যুক্ত হন এবং ডেঙ্গু ও চিকনগুনিয়া প্রতিরোদে সামাজিক অন্দলোন গড়ে তোলার আহ্বান জানান সভার সভাপতি।

সভা শেষে আশপাশের দোকান পাট ও লোকজনের মাঝে লিফলেট বিতরণ করা হয় ও এডিস মশার লাভা যেখানে জমা হয় ঐসব পাত্রের প্রদর্শনী করা হয়।

সভায় অন্যান্যদের মাঝে সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ হোসাইন, মহাসচিব মীযানুর রহমান, সাংবাদিক নেতা বাতেন সরকার, সহ সভাপতি মোঃ বোরাহান খান, সোনারগাঁ উপজেলা শাখার সহ-সভাপতি মোঃ মনির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আমিনুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ জাকির সহ-অর্থ বিষয়ক সম্পাদক মোঃ রানা, দপ্তর সম্পাদক মোঃ মাহমুদুল হাসান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ মোক্তার হোসেন, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ মহিবুল ইসলাম, মোঃ আমির হোসেন, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আমান উল্লাহ আমান, সহ-সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ বাচ্চু মিয়া, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তারেক ফয়সাল ও মহিলা বিষয়ক সম্পাদক সোনিয়া আকতার প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :