ফেনীতে খেলার মাঠে ভবন নির্মাণ ঠেকাতে স্মারকলিপি

0
45

ফেনীতে খেলার মাঠে স্কুল ভবন নির্মাণ ঠেকাতে জেলা প্রশাসককে স্মারকলিপি দিয়েছেন এলাকাবাসী। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসানের হাতে স্মারকলিপি তুলে দেন তারা।

স্মারকলিপি প্রদানকালে এলাকাবাসীর পক্ষে ক্রীড়া সংগঠক অ্যাডভোকেট মীর মোশারফ হোসেন, কামরুল ইসলাম, একরামুল হক, আবদুল্লাহ মিন্টু, মুজিবুর রহমান, মোজাম্মেল হোসেন, কায়সার মাহমুদ, দিদারুল আলম, মিনহাজুল হক প্রমুখ।

স্মারকলিপিতে তারা উল্লেখ করেন, ফেনীর দক্ষিণ-পূর্ব অঞ্চলের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান লস্করহাট এসসি লাহা ইনস্টিটিউটের মাঠটি সবচেয়ে বড়। এ মাঠে বছরজুড়ে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতাসহ সামাজিক ও রাজনৈতিক সভা-সমাবেশ হয়। সম্প্রতি মাঠের দক্ষিণ-পশ্চিম কোণে প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবন ভেঙে বৃহদায়তনের নতুন ভবনের নির্মাণকাজ শুরু হয়েছে। কাজের শুরু থেকেই স্থানীয়রা মাঠ সীমিত না করে বিকল্প স্থানে ভবন নির্মাণের দাবি জানিয়ে আসছেন। কিন্তু ঠিকাদার ও সংশ্লিষ্টরা তা না মেনে কাজ চালিয়ে যাচ্ছেন।

এ বিষয়ে ক্রীড়া সংগঠক কামরুল ইসলাম বলেন, বিকল্প স্থান থাকলেও মাঠ ছোট করে ভবন নির্মাণ মেনে নেয়া যায় না। ভবনটি অন্যত্র নির্মাণ করে মাঠ রক্ষার দাবি এলাকাবাসীর।

এর আগে ৩ সেপ্টেম্বর (শুক্রবার) ফেনী সদর উপজেলার মোটবী ইউনিয়নের লস্করহাট এসসি লাহা ইনস্টিটিউটের সামনে ভবন নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করেছেন স্থানীয়রা।

আপনার মতামত লিখুন :