সরকারি অফিসের সব অডিট দ্রুত নিষ্পত্তির তাগিদ

0
60

সরকারি সব অফিসের অডিট আপত্তি দ্রুত নিষ্পত্তির তাগিদ দিয়েছে সংসদীয় কমিটি। আর এসব অডিট আপত্তির সঙ্গে জড়িত ব্যক্তিদের দ্রুত আইনের সুপারিশ করেছে সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটি। বুধবার (৮ সেপ্টেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির ৪৯তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠক শেষে কমিটির সভাপতি রুস্তম আলী ফরাজী সাংবাদিকদের এ তথ্য জনান। তিনি বলেন, বৈঠকে বিভিন্ন অডিট আপত্তির পর্যালোচনা ও বিশ্লেষণপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। আর এ অডিট আপত্তির সঙ্গে জড়িত ব্যক্তিদের দ্রুত আইনের সুপারিশ করেছে কমিটি।

বৈঠকে বৈদেশিক সাহায্যপুষ্ট প্রকল্প অডিট অধিদপ্তর কর্তৃক প্রণীত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, রেলপথ মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় (স্বাস্থ্য সেবা বিভাগ) এর ২০১৩-১৪ এবং ২০১৪-১৫ অর্থবছরের হিসাব-নিরীক্ষা ও নিয়ন্ত্রকের বার্ষিক অডিট রিপোর্টার্স এ অন্তর্ভুক্ত অডিট আপত্তি নিয়ে আলোচনা করা হয়।

বৈঠকে আরও অংশ নেন- কমিটি সদস্য আবুল কালাম আজাদ, মো. আব্দুস শহীদ, মো. শহীদুজ্জামান সরকার, র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী, মনজুর হোসেন, আহসানুল ইসলাম (টিটু), মুস্তফা লুৎফুল্লাহ ও ওয়াসিক আয়েশা খান।

বৈঠকে মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :