লোভের কারণে লাখ লাখ মানুষ ই-কমার্সে প্রতারিত

0
39

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, ‘প্রতিযোগিতায় জয়ী হতে হলে পরিশ্রম করতে হবে। পরিশ্রম ছাড়া সংক্ষিপ্ত পদ্ধতিতে উপরে ওঠার যে লোভ, তা মানুষকে ধ্বংস করে দিতে পারে। এ লোভের কারণেই ই-কমার্সের নামে লাখ লাখ মানুষ প্রতারিত হয়েছে।’

বুধবার (৬ অক্টোবর) ডিএমপি সদরদপ্তরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ পরিবারের সন্তানদের মাঝে ‘বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি-২০২০’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

jagonews24

বৃত্তিপ্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ‘পুলিশ পরিবারের সন্তানদের ভালো ফলাফলে উৎসাহিত করার জন্যই এ বৃত্তি প্রদানের ব্যবস্থা করা হয়। ভালো ফলাফলের জন্য তোমাদের পিতা-মাতা যে পরিশ্রম করছেন সেটা মনে রাখবে। তারা তাদের জীবনের সব সুখ, আনন্দ বিসর্জন দিয়ে তোমাদের মানুষ করার চেষ্টা করছেন।’

‘তোমাদের বাবা-মা যে চাকরিটা করেন, সেটা শুধু নিজেদের বেঁচে থাকার জন্যই নয়। শুধু যদি বেঁচে থাকার জন্য চাকরিটা করতেন, তাহলে এত পরিশ্রম করার দরকার ছিল না। পৃথিবীতে তোমাদের অনেক বন্ধু-বান্ধবী আসবে, তবে পিতা-মাতার মতো বড় শুভাকাঙ্ক্ষী আর কেউ হবে না’ বলেন শফিকুল ইসলাম।

ডিএমপি কমিশনার বলেন, ‘যতদিন বেঁচে থাকো, জীবনে ভুলেও মাদকের দিকে হাত বাড়াবে না। মাদকের মতো আরেকটা শক্তি আমাদের সন্তানদের ধ্বংস করছে, সেটা হলো ইন্টারনেট। প্রয়োজন ছাড়া ইন্টারনেট ব্যবহার করা যাবে না। মোবাইল, ইন্টারনেট বা ফেসবুকে আসক্ত হওয়া যাবে না।

jagonews24

এসময় এসএসসি ও সমমান পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ ৬০ জন শিক্ষার্থীকে ক্রেস্ট, সম্মাননাপত্র ও সম্মানী প্রদান করা হয়।

এসময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) কৃষ্ণপদ রায়, অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :