বরিশালে কিশোর গ্যাং নির্মূল করতে চায় এক ঘণ্টার ‘ডিসি’ হেনা

0
40

এক ঘণ্টার জন্য বরিশাল জেলার জেলা প্রশাসকের দায়িত্ব পালন করেছে কিশোরী নাজনিন জাহান হেনা। দায়িত্ব পেয়ে জেলা প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে বৈঠক করে সে। বৈঠকে কিশোর গ্যাং নির্মূল, বাল্যবিয়ে বন্ধ, পানিতে ডুবে শিশু মৃত্যুর হার হ্রাস ও জলবায়ু উদ্বাস্তু শিশুদের পুনর্বাসনের জন্য সুপারিশ তুলে ধরে। পাশাপাশি এসব সুপারিশ বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করে নাজনিন জাহান হেনা। জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার সুপারিশগুলো বাস্তবায়নের আশ্বাস দেন।

সোমবার দুপুর (১১ অক্টোবর) দুপুর ২টার দিকে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের কাছ থেকে প্রতীকী দায়িত্ব নেয় হেনা। এসময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

নাজনিন জাহান হেনা বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের কাগাশুরা গ্রামের বাসিন্দা নজরুল ইসলাম হাওলাদারের মেয়ে। সে বরিশাল সরকারি মহিলা কলেজের প্রথম বর্ষের ছাত্রী। এছাড়া সে ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্সের (এনসিটিএফ) বরিশাল জেলা শাখার সহ-সভাপতি।

jagonews24

জেলা প্রশাসন সূত্র জানায়, উন্নয়ন সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনালের সহযোগিতায় ‘গার্লস টেকওভার’ কর্মসূচির আওতায় ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্সের (এনসিটিএফ) আয়োজনে নাজনিন জাহান হেনা এক ঘণ্টার জন্য বরিশাল জেলার জেলা প্রশাসকের ‘প্রতীকী দায়িত্ব’ পালন করে। দুপুর ২টার দিকে জেলা প্রশাসকের অফিস কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের কাছ থেকে প্রতীকী দায়িত্ব বুঝে নেয় হেনা ।

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন, বর্তমান সরকার নারীর ক্ষমতায়নে বিশ্বাসী। নারীরা সমাজের প্রত্যেকটি ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। স্থানীয় সরকারে নারীর ক্ষমতায়নকে আরও জোরদার করতেই এ উদ্যোগ। জেলা প্রশাসনের পক্ষ থেকে তার দেওয়া সুপারিশগুলো বাস্তবায়নের চেষ্টা করা হবে।

এ বিষয়ে নাজনিন জাহান হেনা জানায়, নারীর ওপর সহিংসতা প্রতিরোধ, বাল্যবিয়ে, ইভটিজিংসহ নারীর সুরক্ষা ও নারীদের সমান অধিকার নিশ্চিতে কাজ করবো। এক ঘণ্টার প্রতীকী দায়িত্ব পালন সে জায়গায় যাওয়ার জন্য নিঃসন্দেহে সাহস এবং অনুপ্রেরণা জোগাবে।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বরিশাল প্রশান্ত কুমার দাস, সহকারী কমিশনার (এনডিসি) মো. নাজমূল হুদা, সহকারী কমিশনার মো. মারুফ দস্তগীর, সহকারী কমিশনার শরীফ মো. হেলাল উদ্দিন, জেলা প্রশাসকের কার্যালয়ের প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ, এনসিটিএফের সভাপতি আমিনুল ইসলাম ইয়াদ, এনসিটিএফের সাধারণ সম্পাদক নাদিয়া আক্তার প্রান্তিকসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :