বড় হয়ে একজন সৎ-যোগ্য পুলিশ অফিসার হবো: এক ঘণ্টার অতিরিক্ত পুলিশ সুপার মন্দিরা রায়

0
25

‘ছোটবেলা থেকে আমার স্বপ্ন বড় হয়ে একজন সৎ-যোগ্য পুলিশ অফিসার হবো। এখনো আমি লেখাপড়া করছি। বাস্তবে পুলিশ অফিসার হতে পারব কি না জানি না। কিন্তু আজ আমার সে স্বপ্নটা পূরণ হয়ে গেলো। পড়ালেখা শেষে পুলিশ অফিসার হয়ে মানুষের সেবা করার জন্য নিজেকে প্রস্তুত করবো।’

এভাবেই নিজের অনুভূতি প্রকাশ করছিল দিনাজপুর সারদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী মন্দিরা রায়। সে ন্যাশনাল চিল্ড্রেন টাক্সফোর্স দিনাজপুর শাখার সহ-সাধারণ সম্পাদক।

সোমবার (১১ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় দিনাজপুর কোতোয়ালি থানায় ন্যাশনাল চিল্ড্রেন টাক্সফোর্সের এক অনুষ্ঠানে কথাগুলো বলেছিল সে। অনুষ্ঠান চলাকালীন এক ঘণ্টা মন্দিরা রায় হয় দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল)।

মন্দিরা থানায় মামলা কীভাবে হয়, মামলার বাদী-বিবাদী কি? মামলার এজাহার, প্রাথমিক তথ্য বিবরণী, পুলিশের ডিউটি রোস্টার, মামলার ডকেট, থানায় এএসপির কাজ নিয়ে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় করে।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার, কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফ্ফর হোসেন, এনসিটিএফ সভাপতি তাবাসসুম নুসরাত তানু, সাধারণ সম্পাদক মিফতাহুল জান্নাত প্রমুখ উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার বলেন, এ কার্যক্রমের মধ্যদিয়ে সমাজে নারী ও শিশুর প্রতি নির্যাতন বন্ধ করা যাবে। আগামীতে এ ধরনের কার্যক্রমে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সব সহযোগিতা দেয়া হবে।

আপনার মতামত লিখুন :