শ্রীমঙ্গলে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

0
36

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কথিত বন্দুকযুদ্ধে কমলগঞ্জের ব্যবসায়ী নাজমুল হাসান হত্যা মামলার এজাহারভুক্ত দুই আসামি নিহত হয়েছেন। নিহতরা হলেন, মামলার দুই নম্বর আসামি তোফায়েল আহমেদ (৩৫) ও আট নম্বর আসামি শহীদ মিয়া (৪০)। রোববার (৭ নভেম্বর) ভোরে শ্রীমঙ্গলের মিতরিঙ্গা চা বাগানের পাহাড়ি এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

র‌্যাব জানিয়েছে, শনিবার গভীর রাতে শ্রীমঙ্গল উপজেলার মিতরিঙ্গা চা বাগান এলাকায় কয়েকজন সন্ত্রাসী অবস্থান করছে, এমন গোপন খবরে র‍্যাবের একটি টিম ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা র‍্যাবকে লক্ষ্য করে গুলি চালায়। এসময় আত্মরক্ষার্থে র‍্যাবও পাল্টা গুলি করে। এতে আহত দুই আসামিকে উদ্ধার করে শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে দুটি রিভলবারসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে র‍্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের আধিনায়ক বসু দত্ত চাকমা জানান, এ ঘটনায় র‍্যাবের তিন সদস্য আহত হয়েছেন।

গত ৩১ অক্টোবর দুপুর দেড়টার দিকে মৌলভীবাজারের কমলগঞ্জের চৈত্রঘাটে সন্ত্রাসীরা একটি মাইক্রোবাসে এসে প্রকাশ্যে ব্যবসায়ী নেতা নাজমুল হাসানকে কুপিয়ে গুরুতর আহত করেন। ওই দিন সন্ধ্যা সাতটার দিকে সিলেটের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ ঘটনায় নিহত নাজমুলের বড় ভাই শামসুল হক বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ৪-৫ জনকে আসামি করে কমলগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন।

পরে সিসিটিভি ফুটেজ ফেসবুকে ভাইরাল হলে আসামিদের শনাক্ত করতে মাঠে নামে পুলিশ। এ পর্যন্ত পুলিশ কমলগঞ্জ, রাজনগর ও ঢাকা থেকে আট আসামিকে গ্রেফতার করেছে। এরইমধ্যে কয়েকজন আসামি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

আপনার মতামত লিখুন :