শীতলক্ষা নদীকে বাঁচাতে সরকারের কাছে উদাত্ত আহ্বান

0
56

নদী বাঁচলে দেশ বাঁচবে, দেশ বাঁচলে মানুষ বাঁচবে এই শ্লোগান কে সামনে রেখে পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি “শীতলক্ষ্যার ডাক” প্রতিপাদ্য বিষয় নিয়ে প্রতিবাদী মানববন্ধন করেছে ২৯ নভেম্বর বিকেলে। নারায়ণগঞ্জের নবীগঞ্জ খেয়া ঘাট প্রাঙ্গণে শীতলক্ষ্যা নদীকে দূষণ ও অবৈধ দখলদার হতে বাঁচাতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সহ জনগণের প্রতি দৃষ্টি আকর্ষণ করেছেন সামাজিক আন্দোলনের নেতৃবৃন্দ।

পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি চেয়ারম্যান মোহাম্মদ হোসাইনের সভাপতিত্বে মহাসচিব মীযানুর রহমান স্বাগত বক্তব্য রাখেন। আরো বক্তব্য রাখেন মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়া, নারায়ণগঞ্জ যুবলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক এম এ ইমন, মোঃ উজ্জ্বল, পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ মাসুম আকন ও সহ-সভাপতি মোঃ বোরহান খান।

সামাজিক সচেতনতা মূলক উক্ত মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন সোনারগাঁ শাখা কমিটির সিনিয়র সহ-সভাপতি ফজলুল হক ভূইয়া, সভাপতি বাচ্চু মিয়, তথ্য সম্পাদক মোক্তার হোসেন, প্রচার সম্পাদক আমির হোসেন, মহিলা সম্পাদক সোনিয়া আক্তার, কার্যকরী সদস্য ফয়সাল আহমেদ, সাংবাদিক জহিরুল ইসলাম জহির, ইমন, শেখ মিজানুর রহমান সুমন, মনিরা সহ অন্যান্য।

এ সময় বক্তারা বলেন, শীতলক্ষ্যা নদী নারায়ণগঞ্জ জেলার একটি গুরুত্বপূর্ণ নদী, কালের বিবর্তনে হারিয়ে যাচ্ছে এর রূপ সৌন্দর্য, অপরিকল্পিত ভাবে শিল্পায়নের কারণে নদীর চারপাশে দখল ও দূষণের মাত্রা বেড়েই চলেছে। এখনই যদি দূষণ ও দখলদারদের কবল থেকে রক্ষা করতে না পারি তবে প্রজন্ম আরো পরিবেশের হুমকিতে পরবে। তাই শীতলক্ষ্যাকে বাঁচাতে সরকারের পাশাপাশি জনগণকে এগিয়ে আসার আহবান জানান বক্তারা।

আপনার মতামত লিখুন :