মুরাদের ‘অশ্লীল’ অডিও-ভিডিও সরানো নিয়ে হাইকোর্টে শুনানি আজ

0
41

পদত্যাগ করা তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসানের অশ্লীল ও কুরুচিপূর্ণ বক্তব্যের অডিও-ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম থেকে সরাতে বলেছিলেন হাইকোর্ট। এ জন্য পদক্ষেপ নিতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যানের সঙ্গে রাষ্ট্রপক্ষকে কথা বলতে বলেন আদালত। এ বিষয়ে অগ্রগতি আজ (বুধবার) আদালতকে জানাতে রাষ্ট্রপক্ষকে বলা হয়েছে।

তারই ধারাবাহিকতায় আজ সেই প্রতিবেদন আসার পর ওই প্রতিবেদন নিয়ে শুনানি হওয়ার কথা রয়েছে।

বুধবার (৮ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চে শুনানি অনুষ্ঠিত হবে।

এর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে থাকা মুরাদ হাসানের অশ্লীল-কুরুচিপূর্ণ ফোনালাপের অডিও-ভিডিওর প্রসঙ্গ আদালতে তুলে ধরে সেগুলো সরানোর নির্দেশনা চান সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক। শুনানি নিয়ে আদালত ভিডিও-অডিও অপসারণের কথা বলেন।

এ নিয়ে আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে থাকা মুরাদ হাসানের ওই অশ্লীল ও কুরুচিপূর্ণ বক্তব্যের অডিও-ভিডিও বাচ্চারা শুনলে বা দেখলে তাদের মনে বিরূপ প্রভাব পড়বে। সাধারণ মানুষের মধ্যে এক ধরনের মানসিক অবক্ষয় দেখা দেবে। সমাজকে বাঁচাতে এসেছি বলে আদালতে বলেছি। যে কারণে ভাইরাল হওয়া অডিও-ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম থেকে সরানো প্রয়োজন। শুনানিতে আদালত সামাজিক যোগাযোগমাধ্যমে থাকা মুরাদ হাসানের অশ্লীল অডিও-ভিডিও সরাতে ব্যবস্থা নিতে বলেছেন। কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা বুধবার রাষ্ট্রপক্ষকে জানাতে বলা হয়েছে।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনিকে নিয়ে প্রতিমন্ত্রীর করা অশ্লীল মন্তব্য ঘিরে কয়েকদিন ধরেই সামাজিক যোগাযোগমাধ্যমে তীব্র সমালোচনা হচ্ছিল। এর মধ্যেই সোমবার ফেসবুকসহ বিভিন্ন যোগাযোগমাধ্যমে প্রতিমন্ত্রীর ফোনালাপের একটি অডিও ছড়িয়ে পড়ে। যেখানে একজন চিত্রনায়িকার সঙ্গে কথা বলার সময় তিনি নোংরা ও অশ্লীল ভাষা ব্যবহার করেন। একই সঙ্গে তাকে হুমকিও দেন। এ নিয়ে বিভিন্ন মহলে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

২০১৯ সালের মে মাসে স্বাস্থ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব থেকে সরিয়ে মুরাদ হাসানকে তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছিল। মুরাদ হাসান জামালপুর-৪ (সরিষাবাড়ী উপজেলা) আসনের সাংসদ। তাঁর বাবা প্রয়াত মতিউর রহমান তালুকদার জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

আপনার মতামত লিখুন :