ফেসবুকে দেখেই প্রেম? মানুষটি কেমন বুঝে নিন ৬ উপায়

0
48

বর্তমানে সবাই সমাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সরব। পরিচিত কিংবা অপরিচিত মানুষের সঙ্গে আলাপচারিতা সবই সম্ভব ফেসবুকের ছাতার তলায়। আজকাল প্রায় অধিকাংশ মানুষ কাজের সূত্রে অথবা সামাজিকতার খাতিরে ফেসবুক, ইনস্টাগ্রামে সক্রিয় থাকেন।

এসব সামাজিক মাধ্যমে অধিকাংশ মানুষেরই একটি করে প্রোফাইল থাকে। প্রত্যেকটি প্রোফাইলে নিজেদেরকে চেনার জন্য থাকে একটি করে ছবি। যার পোশাকি নাম প্রোফাইল পিকচার। ফেসবুকে অনেকের সঙ্গেই পরিচয় হয়, তবে ঠিকমতো তাদেরকে আর চিনে ওঠা যায় না।

মানুষটি আসলে কেমন। তার পছন্দ-অপছন্দ সম্পর্কেও নিশ্চিত হওয়া যায় না। তবে কিছু উপায় আছে, যার মাধ্যমে আপনি এখন থেকে ফেসবুকের সূত্রে আলাপ হওয়া ব্যক্তিটি কেমন, তা সহজেই বুঝতে পারবেন। তবে কীভাবে? ওই ব্যক্তির ফেসবুকের ছবি বা প্রোফাইল পিকচার দেখিই আপনি তা জানতে পারবেন। জেনে নিন উপায়-

jagonews24

>> কোনো ব্যক্তির প্রোফাইলে যদি নিজের ছবি দেওয়া থাকে তাহলে বুঝবেন, ওই ব্যক্তি অত্যন্ত আত্মমগ্ন। নিজের প্রতি তার আত্মবিশ্বাস অনেক। এমনকি নিজের কাজের প্রতিও ভীষণভাবে বিশ্বাসী হন তারা।

>> যদি কোনো ব্যক্তির ফেসবুকে ছোটবেলার ছবি বেশি থাকে, তাহলে বুঝবেন তিনি স্মৃতিতে বাঁচেন। ফেলে আসা দিন বা ফেলে আসা মুহূর্ত নিয়ে বিলাস করতে ভালবাসেন।

jagonews24

>> ফেসবুকের ছবি যদি হয় কোথাও ঘুরতে যাওয়ার, তার মানে সেই ব্যক্তি বেড়াতে যেতে ভালবাসেন। তার মধ্যে ভ্রমণের নেশা ভরপুর।

>> যদি কোনো ব্যক্তি ছবি ক্রপ করে ফেসবুকে আপলোড করেন, তাহলে বুঝে নিতে হবে তিনি নিজের প্রতি একেবারেই আত্মবিশ্বাসী নন। মানসিকভাবেও খানিক দুর্বল।

>> অনেকেই ফেসবুকের ছবিতে নিজের ছবি না দিয়ে বিভিন্ন রকম ফুল-পাতা, নায়ক-নায়িকা, কার্টুনের ছবি দেন। তারা আসলে নিজেকে রুচিশীল ও একই সঙ্গে সংস্কৃতিমনস্ক দেখাতে চান। এমনও হতে পারে তারা অনেকটাই লাজুক।

jagonews24

আবার ফেইক আইডি ব্যবহারকারীরাও এমন ধরনের ছবি ব্যবহার করেন। এসব আইডি বিভিন্ন অপকর্মের সঙ্গে যুক্ত থাকতে পারে। তাই সাবধান থাকুন।

>> অনেকেই আছেন যারা ফেসবুকে পোষা প্রাণীর সঙ্গে ছবি দেন। তারা পশুপ্রেমী তো বটেই, পাশাপাশি অন্যেদের থেকেও সহানুভূতি আদায়ের চেষ্টা করে এমন ব্যক্তিরা।

সূত্র: আইএনসি

আপনার মতামত লিখুন :