আস্থা হারিয়েছে আইভী তৈমূর, ভোটের লড়াইয়ে মামুন এগিয়ে

0
120

আর মাত্র দিন পরেই নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন। এরই মধ্যে গডফাদার, গডমাদার সমালোাচনায় বাক বিতন্ডা বেড়েই চলেছে। সরকার দলীয় প্রার্থী ডাঃ সেলিনা হায়াৎ আইভী ও স্বতন্ত্র প্রার্থী এড. তৈমূর আলম খন্দরকার একজন আরেকজনের মধ্যে কাদাছোড়াছুরি চলছেই। তাদের বক্তব্যের কারণে সিটি নির্বাচন ঝুঁকির দিকে যাচ্ছে বলেও অনেকে মন্তব্য করেন। তবে সুবিধাজনক অবস্থানে রয়েছে খেলাফত মজলিস মনোনীত প্রার্থী সিরাজুল মামুন। তিনি ইতিমধ্যেই সুষ্ঠ নির্বাচন নিয়ে শংকা প্রকাশ করেছেন।

আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীকের প্রার্থী আইভীকে জনসাধারণ পছন্দ করলেও নৌকার প্রতি মানুষের রয়েছে অনীহা। অন্যদিকে বিএনপির শীর্ষ নেতা তৈমূর আলম খন্দকার স্বতন্ত্র প্রার্থী হিসেবে হাতি প্রতীক নিয়ে সরব রয়েছে। তবে হাতি প্রতীকে ওসমান পরিবারের সমর্থন আছে বলেও শহরে চাউর রয়েছে। আর এই সমর্থন নিয়ে পাল্টাপাল্টি বক্তব্যে শহরে সাধারণ মানুষের মধ্যে আতংক বিরাজ করছে। ওসমান পরিবারের একটি বিশাল ভোট ব্যাংক হাতি প্রতীকে গেলে আইভীর জয়ের সম্ভাবনা ক্ষীর্ণ। তৈমূর আলম খন্দকার বেশ আলোচনায় থাকলেও খেলাফত মজলিসের দেওয়াল ঘড়ির প্রার্থী সিরাজুল মামুন বলেছেন সরকার দলীয় ঘোষিত ও অঘোষিত দুই প্রার্থীর লড়াইয়ে মানুষ এখন শংকিত ও আতংকিত। সুষ্ঠ নির্বাচন নিয়ে রয়েছে ধোয়াশা। আইভী তৈমূরের প্রতি মানুষ আস্থা হারিয়েছে বলে তিনি শান্তিপূর্ণ নির্বাচন ও শান্তিময় নারায়ণগঞ্জ গড়তে দেওয়াল ঘড়িকে বিকল্প হিসেবে দেখছেন বলে বিভিন্ন গণসংযোগকালে বক্তব্য দিয়ে যাচ্ছেন।

মেয়র প্রার্থী আইভী, তৈমূর, মামুনসহ রয়েছে আরও চারজন প্রার্থী। যদিও নারায়ণগঞ্জের মানুষ সুন্দর নগরী গড়ার জন্য পছন্দের প্রার্থীকে বেছে নিবেন। তারুন্য নির্ভর ও উন্নয়নের ধারাবাহিকতা যিনি বজায় রাখবেন তাকেই ভোট দিবেন নারায়ণগঞ্জবাসী। মেয়র প্রার্থীরা বিভিন্ন উনয়নমূখী কার্যক্রমের প্রতিশ্রুতি দিলেও তা বাস্তবায়ন হবে কিনা সেই বিষয়েও ভোটাররা বিবেচনা করছে। একজন যোগ্য প্রার্থীকে নির্বাচিত করতে ভোটাররাও উৎসাহ উদ্দীপনার মধ্যে রয়েছে।

ইভিএমএ ভোট গ্রহণে যদিও অনেকের আস্থা নেই তারপরও ভোটাররা ভোট দেওয়ার অধির আগ্রহে রয়েছে। ১৬ জানুয়ারি নির্বাচনে একজন যোগ্য, দক্ষ ও মানবিক মানুষকে বেছে নেয়ার প্রত্যাশায় নারায়ণগঞ্জবাসী প্রহর গুণছে। যদিও অনেকে মনে করছেন ৭ জন প্রার্থী হলেও মাঠে রয়েছে ৪ জন।

ডাঃ সেলিনা হায়াৎ আইভীর নৌকা, এড. তৈমূর আলম খন্দকারের হাতি, এ.বি.এম সিরাজুল মামুনের দেওয়াল ঘড়ি ও মাসুম বিল্লাহর হাত পাখা প্রতীক নিয়ে পুরো নারায়ণগঞ্জে ভোটারদের দ্বারে দ্বারে চষে বেড়াচ্ছেন প্রার্থীরা।

আপনার মতামত লিখুন :